ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

কানাডিয়ান ইউনিভার্সিটিতে ব্রিটিশ কাউন্সিলের আইইএলটিএস রেজিস্ট্রেশন সেন্টার

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, মে ১৭, ২০২৩
কানাডিয়ান ইউনিভার্সিটিতে ব্রিটিশ কাউন্সিলের আইইএলটিএস রেজিস্ট্রেশন সেন্টার

ঢাকা: কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ (সিইউবি) ও ব্রিটিশ কাউন্সিলের মধ্যে একটি সমঝোতা চুক্তি সই হয়েছে।

বুধবার (১৭ মে) রাজধানীর প্রগতি সরণিতে সিইউবি’র ক্যাম্পাসে দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা সমঝোতা স্মারকে সই করেন।

 

সিইউবির উপাচার্য অধ্যাপক ড. এইচ এম জহিরুল হক এবং ব্রিটিশ কাউন্সিলের এক্সাম ডিরেক্টর জিম ও নিল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

এ চুক্তির ফলে এখন থেকে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ- এ ব্রিটিশ কাউন্সিলের আইইএলটিএস রেজিস্ট্রশন করা যাবে।

এছাড়া কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের বর্তমান ক্যাম্পাসে আইইএলটিএস কোর্স পরিচালনা করা হচ্ছে। দক্ষ শিক্ষক দ্বারা আইইএলটিএস এর ক্লাস পরিচালনা করা হয় সিইউবিতে। কোর্স শেষে মক টেস্ট দেওয়ারও সুযোগ থাকছে। তাছাড়া সিইউবিতে রয়েছে ডিজিটাল ক্লাসরুম, আধুনিক সব সরঞ্জাম যার মাধ্যমে শিক্ষার্থীরা সব সু্যোগ-সুবিধা পাবে আইইএলটিএস এর দক্ষতা বাড়াতে।

চুক্তির বিষয়ে ব্রিটিশ কাউন্সিলের এক্সাম ডিরেক্টর জিম ওনিল বলেন, এ উল্লেখযোগ্য প্রচেষ্টায় কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ- এর সঙ্গে অংশীদার হতে পেরে আমরা খুবই আনন্দিত। আমরা বিশ্বাস করি যে, এ গুণগত অংশীদারিত্বের মাধ্যমে আমরা শিক্ষার্থীদের জীবনে একটি দীর্ঘস্থায়ী প্রভাব ফেলতে পারি যা বাংলাদেশের শিক্ষা খাতের উন্নয়নে অবদান রাখবে বলে আমার বিশ্বাস।

চুক্তি সই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিইউবির প্রধান সমন্বয়ক এবং ডাইরেক্টর, অ্যাডমিশন, মার্কেটিং ও স্টুডেন্ট অ্যাফেয়ার্স, মোহাম্মদ আফিজুর রহমান, এক্সটার্নাল অ্যাফেয়ার্স ও পার্টনারশিপের প্রধান লামিয়া সেলিম এবং ব্রিটিশ কাউন্সিলের অ্যাকাউন্ট রিলেশনশিপ অফিসার, এক্সামিনেশনস মো. বদরুদ্দোজা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, মে ১৭, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।