ঢাকা, রবিবার, ৯ আশ্বিন ১৪৩০, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৯ রবিউল আউয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ছুটির দিনে আইসিসিবিতে জমজমাট কিচেন, বাথ অ্যান্ড লিভিং এক্সপো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, জুন ৯, ২০২৩
ছুটির দিনে আইসিসিবিতে জমজমাট কিচেন, বাথ অ্যান্ড লিভিং এক্সপো ছবি: শাকিল আহমেদ

ঢাকা: রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) চলছে তিন দিনব্যাপী রোসা দ্বিতীয় কিচেন কিচেন, বাথ অ্যান্ড লিভিং এক্সপো।

শুক্রবার (০৯ জুন) ছুটির দিনে প্রদর্শনী ঘিরে ছিল দর্শনার্থীদের ভিড়।

মেলায় কথা হয় শাহেদ হোসেন নামে একজনের সঙ্গে। তিনি বেসরকারি চাকরিজীবী। তিনি বাংলানিউজকে বলেন, ঘুরতে আসলাম এখানে। আমাদের উত্তরাতে একটা ফ্ল্যাট কেনা আছে। কাজ শুরু করেছি সম্প্রতি। সেখানের জন্যই মূলত ফিটিংস কিনতে আসা। আয়োজনটা সুন্দর। অনেকগুলো প্রতিষ্ঠানও আছে এখানে একসঙ্গে। দাম-গুণগত মান যাচাই-বাছাই করে কেনা যাচ্ছে।

মেলায় সুইসের স্টলে স্মার্ট কিচেন সিংক দেখছিলেন শরীফা বেগম। বাংলানিউজকে তিনি বলেন, আমি বাসার কিছু ফিটিংস পরিবর্তন করব। তাই ঘুরে-ফিরে দেখছিলাম।

মেলায় অংশ নেওয়া ব্র্যান্ড সুইসের স্টলকর্মী শরিফ হোসেইন বাংলানিউজকে বলেন, আলহামদুলিল্লাহ, বেশ ভালো সাড়া পাচ্ছি। আমাদের স্মার্ট কিচেন সিংকটা বেশ ভালো সাড়া ফেলেছে। এই কিচেন সিংক ব্যবহার করে ফল-সবজি বিশুদ্ধ করা যায়। দেখতেও সুন্দর। এছাড়া এটাতে আরও অনেকগুলো ফিচার আছে।

এবারের মেলায় যুক্তরাজ্য, জার্মানি, ইতালি, আরব আমিরাত, শ্রীলঙ্কা, ভারত ও স্বাগতিক বাংলাদেশসহ সাতটি দেশের মোট ৭০টি ব্র্যান্ড অংশ নিয়েছে।

মেলার আয়োজন করেছে দেশের অন্যতম ইভেন্ট প্রতিষ্ঠান ওয়েম বাংলাদেশ। মেলার প্রধান পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে রোসা, প্লাটিনাম স্পন্সর আরএকে ও সুইস প্লাস, গোল্ড স্পন্সর স্টেলা ও হুইদা এবং সিলভার স্পন্সর হ্যাকার, গ্যাসডাম অ্যান্ড জ্যাকুয়ার, এয়ারলাইন্স পার্টনার ইউএস বাংলা।

এছাড়া মেলার স্ট্রাটেজিক পার্টনার হিসেবে রয়েছে রিহ্যাব ও সহযোগিতায় রয়েছে ইন্টেরিয়র ডিজাইনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, অ্যাসোসিয়েট পার্টনার বাংলাদেশ ইন্টেরিয়র কোম্পানিজ অ্যাসোসিয়েশন।

এর আগে (০৯ জুন) বৃহস্পতিবার সকালে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

মেলায় কিচেন, বাথ ও লিভিং রুমের প্রয়োজনীয় সরঞ্জামের প্রস্তুতকারক, রপ্তানিকারক এবং সরবরাহকারীরা তাদের নতুন পণ্য, আধুনিক প্রযুক্তি এবং নিজেদের দক্ষতা বিশ্বব্যাপী তুলে ধরার সুযোগ পাচ্ছেন। সেইসঙ্গে দর্শনার্থীদের জন্য থাকছে স্পট অর্ডারের সুযোগ।

তিন দিনব্যাপী এ প্রদর্শনী প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৭টা পর্যন্ত দর্শনার্থী, ক্রেতা ও বিক্রেতাসহ সবার জন্য উন্মুক্ত থাকবে। পণ্য প্রদর্শনীর পাশাপাশি মেলায় স্টুডেন্ট ডিজাইন কম্পিটিশন, ওয়ার্কশপ, বায়ার সেলার মিটিং, ইনোভেশন এক্সচেঞ্জ ও জব সার্চের আয়োজন রয়েছে। এছাড়া প্রতিদিন থাকছে র‍্যাফেল ড্রতে আকর্ষণীয় পুরস্কার।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, জুন ০৯, ২০২৩
এমকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa