ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

ওয়ালটন হেডকোয়ার্টার্স পরিদর্শন করলেন গুগলের প্রতিনিধিদল

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, জুন ১০, ২০২৩
ওয়ালটন হেডকোয়ার্টার্স পরিদর্শন করলেন গুগলের প্রতিনিধিদল

ঢাকা: দেশের প্রথম গুগল ওএস টিভি ম্যানুফ্যাকচারার ওয়ালটন হেডকোয়ার্টার্স পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্রভিত্তিক গ্লোবাল টেক জায়ান্ট গুগলের উচ্চপর্যায়ের এক প্রতিনিধিদল।

তারা ওয়ালটনের সর্বাধুনিক প্রযুক্তির আন্তর্জাতিকমানের টিভি ম্যানুফ্যাকচারিং প্লান্ট সরেজমিনে ঘুরে দেখেন।

পাশাপাশি ওয়ালটন গুগল টিভি এবং গুগল সার্টিফাইড অ্যান্ড্রয়েড টিভিতে লেটেস্ট টেকনোলজি দিয়ে অত্যাধুনিক নতুন ফিচার সংযোজন, গুগল ইকোসিস্টেম এবং ওটিটি প্ল্যাটফর্ম ডেভলপমেন্টে যৌথভাবে কাজ করার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন।

গুগলের তিন সদস্যের এক প্রতিনিধিদল সম্প্রতি গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি.’র হেডকোয়ার্টার্স পরিদর্শন করে।

প্রতিনিধিদলে ছিলেন সাউথ-ইস্ট এশিয়া/সাউথ এশিয়া প্যাসিফিক অঞ্চলে গুগল প্ল্যাটফর্মস ও ইকোসিস্টেম পার্টনারশিপস এর ডিরেক্টর মাহিন সাহিন, প্ল্যাটফর্মস ও ইকোসিস্টেম পার্টনারশিপস এর প্রধান উসমান শদেখ এবং বাংলাদেশ ও শ্রীলঙ্কায় গুগলের হেড অব ইন্ডাস্ট্রি গোলাম কিবরিয়া।

অতিথিরা ওয়ালটন হেডকোয়ার্টার্সে পৌঁছালে তাদের ফুল দিয়ে স্বাগত জানান ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি.’র ডিরেক্টর রাইসা সিগমা হিমা।

এ সময় আরও উপস্থিত ছিলেন ওয়ালটন টিভির চিফ বিজনেস অফিসার (সিবিও) প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন, ডেপুটি সিবিও মুহাম্মদ আলী, টিভি রিসার্চ অ্যান্ড ইনোভেশন সেন্টারের প্রধান মিথুন চক্রবর্তী, ম্যানেজমেন্ট প্রতিনিধি ইমান হোসেন, হুমায়রা হোসেন ও আরমান ইবনে শাহজাহান প্রমুখ।

হেডকোয়ার্টার প্রাঙ্গণে পৌঁছে অতিথিরা প্রথমে ওয়ালটনের বিভিন্ন পণ্যের উৎপাদন প্রক্রিয়ার ওপর নির্মিত ভিডিও প্রজেন্টেশন দেখেন। এরপর তারা ওয়ালটনের সুসজ্জিত প্রোডাক্ট ডিসপ্লে সেন্টার ঘুরে দেখেন। পরে অতিথিরা ওয়ালটনের অত্যাধুনিক প্রযুক্তির টিভি প্রোডাকশন প্ল্যান্টস সরেজমিনে পরিদর্শন করেন।

পরিদর্শনকালে ওয়ালটনের সর্বাধুনিক প্রযুক্তির টিভি প্রোডাকশন লাইন ও প্রক্রিয়া দেখে অভিভূত হন। এরপর তারা ওয়ালটন গুগল টিভি এবং গুগল সার্টিফাইড অ্যান্ড্রয়েড টিভিতে লেটেস্ট টেকনোলজি দিয়ে অত্যাধুনিক নতুন ফিচার সংযোজন, গুগল ইকোসিস্টেম এবং ওটিটি প্ল্যাটফর্ম ডেভলপমেন্টে যৌথভাবে কাজ করার বিষয়ে ফলপ্রসূ আলোচনা করেন।

গুগলের এক্সিকিউটিভ বোর্ড মেম্বার মাহিন সাহিন তার লিংকডইন পেজে বলেন, বাংলাদেশে আমাদের ওইএম পার্টনার ওয়ালটন হেডকোয়ার্টার পরিদর্শন করে অভিভূত। ওয়ালটন অনেক ধরনের ইলেকট্রনিক্স পণ্যসহ গুগল টিভি প্ল্যাটফর্মে স্মার্ট টিভি উৎপাদন ও বাজারজাত করছে। তাদের বিশাল উৎপাদন কর্মযজ্ঞ সত্যিই প্রশংসনীয়। লোকাল চ্যাম্পিয়নের ক্ষেত্রে ওয়ালটন এক উদাহরণ সৃষ্টি করেছে। তারা বাংলাদেশের চেয়ে বাইরে বেশি টিভি বিক্রি করতে চলেছে।

গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের হেডকোয়ার্টার্সে দেশের সর্ববৃহৎ টেলিভিশন গবেষণা ও উদ্ভাবন সেন্টারসহ রয়েছে আন্তর্জাতিকমানের টিভি ম্যানুফ্যাকচারিং প্ল্যান্ট। অর্জন করেছে বাংলাদেশে প্রথম গুগল ওএস টিভি ম্যানুফ্যাকচারারের স্বীকৃতি। এরই পরিপ্রেক্ষিতে সর্বাধুনিক প্রযুক্তির মেশিনারিজে ৩২ ইঞ্চি থেকে শুরু করে ৬৫ ইঞ্চি পর্যন্ত
বিভিন্ন সাইজের গুগল টিভি ও গুগল সার্টিফাইড অ্যান্ড্রয়েড টিভি উৎপাদন ও বাজারজাত করছে ওয়ালটন। ব্যাপক গবেষণার মাধ্যমে ওয়ালটন গুগল টিভি ও গুগল সার্টিফাইড অ্যান্ড্রয়েড টিভিতে প্রতিনিয়ত উদ্ভাবনী প্রযুক্তি ও অত্যাধুনিক ফিচারের সংযোজন করে চলেছে টিভি আরএনআই সেন্টারের প্রকৌশলীরা।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, জুন ১০, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।