ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

বাংলালিংক নিয়ে এলো ট্যুরিস্ট সিম কার্ড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, জুলাই ৬, ২০২৩
বাংলালিংক নিয়ে এলো ট্যুরিস্ট সিম কার্ড

ঢাকা: দেশের অন্যতম মোবাইল ফোন সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক আনুষ্ঠানিকভাবে ট্যুরিস্ট সিম কার্ড চালু করেছে। সাধারণ সিম ও ই-সিম উভয়ক্ষেত্রেই এটি প্রযোজ্য হবে।

এর মাধ্যমে বাংলাদেশে অবস্থানরত বিদেশি পর্যটকেরা বাংলালিংকের ওকলা স্বীকৃত দ্রুততম ফোরজি নেটওয়ার্ক ও ডিজিটাল সেবা উপভোগ করতে পারবেন।

বুধবার (০৫ জুলাই) এক বিজ্ঞপ্তিতে এ কথা জানায় অপারেটরটি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভ্রমণকারীদের বিভিন্ন চাহিদা পূরণে বাংলালিংক এই সিমে থাকছে ছয়টি ভিন্ন প্যাকেজ। প্যাকেজগুলির মেয়াদ যথাক্রমে ৭ দিন, ১৫ দিন ও ৩০ দিন। পর্যটকরা স্থানীয় ও আন্তর্জাতিক কল এবং এসএমএস ছাড়াও নানা ডিজিটাল সেবা ব্যবহার করতে পারবেন। ব্যবহারকারীদের ভিসার মেয়াদ বা কেনা প্যাকেজের মেয়াদ শেষ হওয়ার পর ট্যুরিস্ট সিম কার্ডগুলি স্বয়ংক্রিয়ভাবে নিষ্ক্রিয় হয়ে যাবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, পর্যটকরা তাদের পাসপোর্ট দেখিয়ে দেশের নির্ধারিত প্রবেশপথ এবং জনপ্রিয় পর্যটন এলাকাগুলো থেকে সর্বোচ্চ দুইটি সিম কার্ড কিনতে পারবেন। অনলাইনে (https://banglalink.net/en/apps-and-services/financial/tourist-sim) ট্যুরিস্ট সিম প্যাকেজ সম্পর্কে আরও তথ্য পাওয়া যাবে।

বাংলালিংকের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা উপাঙ্গ দত্ত বলেন, ডিজিটাল অপারেটর হিসেবে বিদেশি পর্যটকদের জন্য নিরবচ্ছিন্ন সংযোগ নিশ্চিত করতে আমরা এই উদ্যোগটি চালু করেছি। আমাদের মূল লক্ষ্য হচ্ছে পর্যটকদেরকে সহজে ও নিরন্তরভাবে সংযুক্ত রাখা, যাতে তারা দেশ জুড়ে বাংলালিংকের ওকলা স্বীকৃত দ্রুততম ফোরজি নেটওয়ার্ক ও ডিজিটাল সেবাগুলি উপভোগ করতে পারেন।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, জুলাই ০৬, ২০২৩
এমআইএইচ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।