ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

আবারও লভ্যাংশ ঘোষণা করলো আইডিএলসি ইনকাম ফান্ড

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
আবারও লভ্যাংশ ঘোষণা করলো আইডিএলসি ইনকাম ফান্ড

ঢাকা: দেশের সর্বপ্রথম ‘ড্যেট মিউচ্যুয়াল ফান্ড’ হিসেবে ২০২১ এর জুন মাসে যাত্রা শুরু করা ‘আইডিএলসি ইনকাম ফান্ড’ দ্বিতীয় বছরে পদার্পণে চতুর্থবারের মতো লভ্যাংশ ঘোষণা করেছে।

ফান্ডটির ট্রাস্টি কমিটির সভায় ২০২৩ অর্থবছরে ইউনিটহোল্ডারদের জন্য ৩ শতাংশ চূড়ান্ত নগদ লভ্যাংশ ঘোষণা করেছে আইডিএলসি ইনকাম ফান্ডের ট্রাস্টি।

এর আগে ইউনিটহোল্ডারদের জন্য এ বছরের জানুয়ারিতেই ৩ দশমিক ৯ শতাংশ অন্তর্বর্তীকালীন নগদ লভ্যাংশ দিয়েছে ফান্ডটি। সে হিসাবে ২০২২-২০২৩ অর্থবছরে আইডিএলসি ইনকাম ফান্ডের ইউনিটহোল্ডারদের সর্বমোট লভ্যাংশ দাঁড়ালো ৬ দশমিক ৯ শতাংশ।

এ ফান্ডের বৃহদাংশই বিনিয়োগ হয়ে থাকে সরকারি সিকিউরিটিজ তথা ট্রেজারি বিল, ট্রেজারি বন্ড-এ এবং এর কোনো অংশ- ই সেকেন্ডারি স্টক মার্কেটে বিনিয়োগ করা হয় না। এর ফলে, ‘আইডিএলসি ইনকাম ফান্ড’- এ বিনিয়োগের মাধ্যমে বিনিয়োগের নিরাপত্তা বজায় রেখেই বিনিয়োগকারীরা একটি ভালো রিটার্ন লাভের সুযোগ পান। ২০২১ সালে যাত্রার শুরু থেকে চলতি বছরের ২০ জুলাই পর্যন্ত আইডিএলসি ইনকাম ফান্ডের গড় বার্ষিক চক্রবৃদ্ধি রিটার্ন দাঁড়িয়েছে ৭ দশমিক ৬৫ শতাংশ।

যাত্রা শুরু থেকে এ অবধি প্রতি ছয় মাস অন্তর অন্তর ধারাবাহিকতা বজায় রেখে লভ্যাংশ দেওয়ার মাধ্যমে ইতোমধ্যেই বিনিয়োগকারীদের মধ্যে সুখ্যাতি অর্জন করেছে আইডিএলসি ইনকাম ফান্ড। তদুপরি, বিনিয়োগের নিরাপত্তা এবং রিটার্নের যে মেলবন্ধনের জন্য ‘ড্যেট মিউচ্যুয়াল ফান্ড’ বিশ্বব্যাপী খ্যাতি লাভ করেছে, দেশের প্রেক্ষাপটেও তার সফল প্রয়োগের নজির স্থাপিত হয় আইডিএলসি ইনকাম ফান্ডের এ ধারাবাহিকতায়। আইডিএলসি ইনকাম ফান্ডে বিনিয়োগ নিরাপত্তা এবং রিটার্নের যেই সমন্বয় ঘটে, তার ফলস্বরূপ ঝুঁকি পরিহার করতে চাওয়া বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ইতোমধ্যেই শীর্ষস্থান দখল করে নিয়েছে “আইডিএলসি ইনকাম ফান্ড”।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।