ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

মেধাবী ইন্টেরিয়র ডিজাইনারদের স্বীকৃতি দেবে বার্জার পেইন্টস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
মেধাবী ইন্টেরিয়র ডিজাইনারদের স্বীকৃতি দেবে বার্জার পেইন্টস ছবি: বাংলানিউজ

ঢাকা: দেশের সবচেয়ে মেধাবী ইন্টেরিয়র ডিজাইনারদের স্বীকৃতি দিতে প্রথমবারের মতো বার্জার অ্যাওয়ার্ডস ফর ইন্টেরিয়র ডিজাইন- ২০২৩ আয়োজন করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। যেখানে পেশাদার ও শৌখিন উভয় ধরণের ডিজাইনাররা প্রতিযোগিতার মাধ্যমে নিজেদের প্রতিভা মেলে ধরার সুযোগ পাবেন।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) রাজধানীর গুলশান ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই পুরস্কারের ঘোষণা দেয় দেশের এক নম্বর পেইন্ট সলিউশন ব্র্যান্ড বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বার্জার অ্যাওয়ার্ডস ফর ইন্টেরিয়র ডিজাইন- ২০২৩ প্রতিযোগিতার বিচারক হিসেবে ছয় সদস্যের একটি প্যানেল থাকবে। যার চেয়ারম্যান হিসেবে থাকবেন স্থপতি এহসান খান। এছাড়া এই প্যানেলের সদস্য হিসেবে থাকবেন স্থপতি তানিয়া করিম, স্থপতি আসিফ এম আহসানুল হক, স্থপতি আবিদ হাসান নূর, স্থপতি আবিদ হাসান ও শিল্পী ঢালী আল মামুন।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, প্রতিযোগিতায় পেশাদার ক্যাটাগরিতে চারটি ও শৌখিন ক্যাটাগরিতে দুইটিসহ মোট ছয়টি প্রকল্পকে পুরস্কার দেওয়া হবে৷ বিজয়ীদের এক লাখ টাকা, একটি সার্টিফিকেট ও একটি ট্রফি দেওয়া হবে। এছাড়া বিচারকরা চাইলে আরও দুইটি প্রকল্পকে সম্মাননা পুরস্কার দিতে পারবেন। যেখানে বিজয়ীদের ২৫ হাজার টাকা ও প্রশংসাপত্র দেওয়া হবে।

পেশাদার ক্যাটাগরিতে স্থপতি, ইন্টেরিয়র ডিজাইনার, চিত্রশিল্পী, ভাস্করসহ পেশাদার ও একাডেমিক সনদপ্রাপ্ত ডিজাইনাররা অংশ নিতে পারবেন। শৌখিন ক্যাটাগরিতে পেশাদার সনদ ছাড়াই শৌখিন ডিজাইনাররা অংশ নিতে পারবেন। উভয় ক্যাটাগরির প্রতিযোগীদের আগামী ৩১ আগস্টের মধ্যে নিজেদের প্রজেক্টের সর্বোচ্চ সাতটি ছবি ও ৩০০ শব্দের বিবরণ ই-মেইলে মাধ্যমে অথবা সরাসরি বার্জার পেইন্টসের ঠিকানায় জমা দেওয়ার অনুরোধ জানানো হয়েছে। তবে কবে নাগাদ পুরস্কার বিতরণ অনুষ্ঠানটি আয়োজন করা হবে সেটি এখনও নির্ধারণ করা হয়নি বলে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।

বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী। ইন্টেরিয়র ডিজাইনারদের উৎসাহ দিতে বার্জারের এই উদ্যোগ প্রসঙ্গে তিনি বলেন, সাম্প্রতিক বছরগুলিতে ইন্টেরিয়র ডিজাইন সেক্টর দ্রুত বৃদ্ধি পেয়েছে এবং আগামী বছরগুলোতেও বৃদ্ধি পাবে বলে আমার বিশ্বাস। ইন্টেরিয়র ডিজাইনারদের কাজের ক্ষেত্রে রঙ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই পেইন্টস শিল্পের মার্কেট লিডার হিসেবে ইন্টেরিয়র ডিজাইনারদের অনুপ্রাণিত করতে এবং তাদের সেরা মেধার স্বীকৃতি দিতে এই উদ্যোগ নিয়েছে বার্জার পেইন্টস।

সংবাদ সম্মেলনে জুরি উপদেষ্টা স্থপতি জালাল আহমেদ প্রতিযোগিতার পদ্ধতি সম্পর্কে আলোচনা করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন বার্জার পেইন্টস লিমিটেডের চিফ অপারেটিং অফিসার মো. মহসিন হাবিব চৌধুরী, চিফ বিজনেস অফিসার এ কে এম সাদেক নওয়াজ, চিফ মার্কেটিং অফিসার তানজিন ফেরদৌস আলম, হেড অব কর্পোরেট সেলস সাব্বির আহমেদ, অভিনেত্রী অপি করিম প্রমুখ।

দেশের এক নম্বর পেইন্ট সলিউশন ব্র্যান্ড বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড, অন্তর্ভুক্তি, টেকসই উন্নয়ন এবং প্রবৃদ্ধি নিশ্চিত করতে এর আগেও বিভিন্ন উদ্যোগ নিয়েছে। এর মধ্যে রয়েছে নারী পেইন্টারদের প্রশিক্ষণ দেওয়া, ইয়াং পেইন্টার্স আর্ট কমপিটিশন আয়োজন, বুয়েটের স্থাপত্য বিভাগের শিক্ষার্থীদের পুরস্কৃত করা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের শিক্ষার্থীদের বৃত্তি দেওয়া।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
এসসি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট কর্নার এর সর্বশেষ