ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ইসলামী ব্যাংকে রেমিট্যান্স পাঠালে পাবেন ৪৩ ওয়াশিং মেশিন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
ইসলামী ব্যাংকে রেমিট্যান্স পাঠালে পাবেন ৪৩ ওয়াশিং মেশিন

ঢাকা: ইনস্ট্যান্ট ক্যাশ এফজেডই’র মাধ্যমে ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি-এ ক্যাশ রেমিট্যান্স পাঠানোদের মধ্যে ডিজিটাল ড্রর মাধ্যমে প্রতি ব্যাংকিং ডেতে একটি করে মোট ৪৩টি ওয়াশিং মেশিন উপহার দেওয়া হবে। এ অফার চলবে আগামী ২০ আগস্ট থেকে ১৯ অক্টোবর ২০২৩ পর্যন্ত।

 

বৃহস্পতিবার (১৭ আগস্ট) ইসলামী ব্যাংক টাওয়ারে প্রধান অতিথি হিসেবে ইসলামী ব্যাংক-ইনস্ট্যান্ট ক্যাশ রেমিট্যান্স উৎসবের উদ্বোধন করেন ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলা।  

এ ছাড়া এ ক্যাম্পেইনে ৩ সদস্যের একটি পরিবারকে ঢাকা-কক্সবাজার-ঢাকা বিমান টিকিটসহ ২ রাত হোটেলে অবকাশ যাপনের মেগা পুরস্কার দেওয়া হবে।  

অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে বক্তব্য দেন ইনস্ট্যান্ট ক্যাশ এফজেডই’র চিফ বিজনেস অফিসার অঞ্জলি মেনন।  

ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মিফতাহ উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মদ কায়সার আলী, জে কিউ এম হাবিবুল্লাহ ও মো. আলতাফ হুসাইন, ইনস্ট্যান্ট ক্যাশ এফজেডই’র কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ ফরিদুল ইসলাম।  

এ সময় আরও উপস্থিত ছিলেন- ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. নাইয়ার আজম, মোহাম্মদ জামাল উদ্দিন মজুমদার ও আবুল ফায়েজ মুহাম্মাদ কামালউদ্দিন, ক্যামেলকো তাহের আহমেদ চৌধুরী ও ইনস্ট্যান্ট ক্যাশ বাংলাদেশ অফিসের ফারহানা ইসলাম খান।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ ইহসানুল ইসলাম। এতে প্রধান কার্যালয়ের ঊধ্বর্তন  নির্বাহী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

এছাড়া ব্যাংকের সব জোনপ্রধান, শাখাপ্রধান ও উপ-শাখা ইনচার্জ ও রেমিট্যান্স কর্মকর্তারা ভার্চ্যুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন।  

প্রধান অতিথির বক্তব্যে মুহাম্মদ মুনিরুল মওলা বলেন, ইসলামী ব্যাংক প্রতিষ্ঠার পর থেকে রেমিট্যান্স আহরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। দেশে অর্জিত রেমিট্যান্সের এক-তৃতীয়াংশ ইসলামী ব্যাংকের মাধ্যমে আহরিত হয়। সারা বিশ্বে রেমিট্যান্স আহরণে বাংলাদেশের অবস্থান সপ্তম। দেশের প্রায় ১৫ মিলিয়ন মানুষ বিশ্বের বিভিন্ন দেশে অবস্থান করে এ রেমিট্যান্স সংগ্রহ করছে। ইসলামী ব্যাংকের সঙ্গে বিশ্বের বিভিন্ন দেশে ১৫২টি রেমিট্যান্স সেবাদানকারী প্রতিষ্ঠানের চুক্তি রয়েছে। প্রবাসীরা এসব প্রতিষ্ঠানের মাধ্যমে স্বল্প ব্যয়ে দ্রুত ও নিরাপদে তাদের কষ্টার্জিত অর্থ পাঠাতে পারেন। এছাড়া দ্রুত রেমিট্যান্স সেবা দেওয়ার লক্ষ্যে বিভিন্ন এক্সচেঞ্জ হাউসের সঙ্গে এপিআই (অ্যাপ্লিকেশন প্রোগ্রাম ইন্টারফেস) স্থাপন করা হয়েছে। ব্যাংকের একদল দক্ষ ও প্রশিক্ষিত জনবল ২৪ ঘণ্টা নিরলস কাজ করছেন। সারা দেশে ব্যাংকের ৩৯৪টি শাখা ও ২৩৬টি উপ-শাখা, ২ হাজার ৬৯৭টি এজেন্ট ব্যাংকিং আউটলেট ও ৬ হাজার সিআরএম/এটিএম বুথের মাধ্যমে সুবিধাভোগীদের জন্য রেমিট্যান্স গ্রহণ সহজতর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।