ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

যথাযোগ্য মর্যাদায় আইইউবিতে জাতীয় শোক দিবস পালন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩
যথাযোগ্য মর্যাদায় আইইউবিতে জাতীয় শোক দিবস পালন

ঢাকা: যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস-২০২৩ পালন করেছে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)।  

দিনটি উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, দোয়া মাহফিল, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, সুবিধাবঞ্চিত শিশুদের জন্য মধ্যাহ্নভোজ, কালো ব্যাজ ধারণ ও শিক্ষার্থীদের রচনা প্রতিযোগিতাসহ নানা আয়োজন করা হয়।

 

উপাচার্য তানভীর হাসানের নেতৃত্বে ১৫ আগস্ট ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় আইইউবির শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।  

এ সময় কোষাধ্যক্ষ খন্দকার মো. ইফতেখার হায়দার ও স্কুল অব বিজনেস অ্যান্ড অন্ট্রপ্রেনারশিপের ডিন অধ্যাপক ড. মেহেরুন আহমেদ উপস্থিত ছিলেন।  

এর আগে সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও ১৫ আগস্ট সব শহীদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয় আইইউবির বসুন্ধরা ক্যাম্পাসে। এছাড়া বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আসা সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ছিল মধ্যাহ্নভোজের আয়োজন। আইইউবির উপ-উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমদ খান এ সময় উপস্থিত ছিলেন।  

১৬ আগস্ট আইইউবি লাইব্রেরির বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারে এক বিশেষ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য অধ্যাপক ড. মুহম্মদ আবু তাহের। মুখ্য আলোচক হিসেবে বক্তব্য দেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নুরুল হুদা। উপাচার্য অধ্যাপক তানভীর হাসান, উপ-উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমদ খান ও মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বিভাগের প্রধান অধ্যাপক ড. জাকির হোসেন রাজু আলোচনায় অংশ নেন। সঞ্চালনায় ছিলেন ইংলিশ অ্যান্ড মডার্ন ল্যাংগুয়েজেস বিভাগের অধ্যাপক ড. আহমেদ আহসানুজ্জামান। অনুষ্ঠানে ‘বঙ্গবন্ধু বাংলাদেশ’ শীর্ষক ইংরেজি রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। আইইউবি মিউজিক ক্লাবের শিক্ষার্থীরা পরিবেশন করে জাতীয় সঙ্গীত।

এর আগে গত ১৩-১৪ আগস্ট থ্যালাসেমিয়া সমিতি হাসপাতালের সহযোগিতায় আইইউবির মাল্টিপারপাস হলে দুদিনের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করে ডিভিশন অব স্টুডেন্ট অ্যাক্টিভিটিজ।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।