ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

আইবিসিএফের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
আইবিসিএফের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

ঢাকা: দেশের শরিয়াহভিত্তিক ইসলামী ব্যাংকগুলোর শীর্ষ সংগঠন ইসলামিক ব্যাংকস কনসালটেটিভ ফোরামের (আইবিসিএফ) উদ্যোগে ইসলামিক ব্যাংকের মুনাফা বন্টনের প্রচলিত ২টি পদ্ধতির শরিয়াহ নীতিমালা: বৈশ্বিক ও জাতীয় প্রেক্ষিত শীর্ষক দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গত ১৬-১৭ সেপ্টেম্বর বিএবি কার্যালয়ে এই কর্মশালার সমাপনী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ১৮টি ব্যাংকের ৩৫ জন নির্বাহী ও কর্মকর্তাদের মাঝে সনদপত্র বিতরণ করেন আইবিসিএফের উপদেষ্টা ও স্ট্যার্ন্ডাড ব্যাংকের চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমেদ। এতে সভাপতিত্ব করেন সংগঠনটির ভাইস চেয়ারম্যান এ কে এম নুরুল ফজল বুলবুল।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোস্যাল ইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যান মো. সাইদুর রহমান, যমুনা ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান মো. আব্দুর রহমান সরকার, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সৈয়দ ওয়াসেক মো. আলী, শাহজালাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোসলেহ উদ্দিন আহমেদ, সোস্যাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম, সেন্ট্রাল শরিয়াহ বোর্ডের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান মো. ফরিদউদ্দিন আহমেদ এবং আল আরাফাহ ইসলামী ব্যাংক রির্সাচ অ্যান্ড ট্রেইনিং ইনস্টিটিউটের সাবেক প্রিন্সিপাল মো. নুরুল ইসলাম খলিফা।
 
কর্মশালায় ছয়টি সেশন পরিচালনা করেন বিআইবিএম, সেন্ট্রাল শরিয়াহ বোর্ড, ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি এবং ইস্টার্ন ব্যাংক পিএলসির খ্যাতনামা ইসলামী ব্যাংকার ও শরিয়াহ বিশেষজ্ঞরা।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।