ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

কর্পোরেট কর্নার

ভ্রমণকারীদের লেনদেন সহজ করতে শেয়ারট্রিপের এসটিপে সেবা চালু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
ভ্রমণকারীদের লেনদেন সহজ করতে শেয়ারট্রিপের এসটিপে সেবা চালু

ঢাকা: ভ্রমণ পিপাসুদের বিভিন্ন প্রয়োজন মেটাতে ট্রাভেল টেক প্ল্যাটফর্ম শেয়ারট্রিপ নিয়ে এসেছে আর্থিক সেবার নতুন ফিচার এসটি পে। এর মধ্যে অ্যাড মানি, সেন্ড মানি, মানি রিকোয়েস্ট, ব্যাংক ট্রান্সফার, ট্রানজেকশন হিস্ট্রি, মেক পেমেন্টের মতো গুরুত্বপূর্ণ ফিচার রয়েছে।

ফলে খুব সহজেই ভিন্ন ভিন্ন লেনদেন-সম্পর্কিত কার্যক্রমে ব্যবহার করা যাবে।

চতুর্থ বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে ঢাকার শেরাটন হোটেলে রোববার (১৯ নভেম্বর) সন্ধ্যায় এক অনুষ্ঠানে শেয়ারট্রিপ এই ঘোষণা দেয়। লাইফস্টাইল ব্রান্ড হিসেবে আরও বিকশিত হতে সম্প্রতি স্টার্টপটি নতুন ফিচার সমৃদ্ধ ওয়েবসাইট নিয়ে এসেছে। তাদের অ্যাপে মাত্র একটি ট্যাপ করেই এসটি পে, ভাউচার, শপ, মোবাইল রিচার্জ ও পে বিলের মতো প্রয়োজনীয় সবকিছু পাওয়া যাবে। অনুষ্ঠানে স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড (এসবিএল) থেকে দ্বিতীয় রাউন্ডের বিনিয়োগ করবে বলে জানানো হয়। এসবিএল, আইসিটি বিভাগের সমর্থিত বাংলাদেশ সরকারের ফ্ল্যাগশিপ ভেঞ্চার ক্যাপিটাল।

শেয়ারট্রিপের সহ-প্রতিষ্ঠাতা ও সিইও সাদিয়া হক অনুষ্ঠানে বলেন, ভ্রমণকারীদের অভিজ্ঞতা সমৃদ্ধ করতে আমাদের যাত্রা অব্যাহত থাকবে। এসটি পে’র মতো যুগান্তকারী উদ্ভাবনের মধ্য দিয়ে আমরা দেশের স্মার্ট অর্থনীতির বিকাশেও ভূমিকা রাখার চেষ্টা করব।

প্রযুক্তির সমন্বয়ে দেশের পর্যটন খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় শেয়ারট্রিপের প্রশংসা করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শেয়ারট্রিপের এ ধরনের উদ্যোগ প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশের লক্ষ্য পূরণের কাছাকাছি নিয়ে যাবে।  

বিশেষ কৃতজ্ঞতা জানাতে এয়ারলাইনস, হোটেল, ব্যাংক, করপোরেট ও টেলকোসহ শেয়ারট্রিপের অংশীজনদের বিভিন্ন ক্যাটাগরিতে মোট ৪৩টি পুরস্কার দেওয়া হয়।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো. শামসুল আরেফিন ও স্টার্টআপ বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সামি আহমেদ।  

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
এমআইএইচ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।