ঢাকা, শনিবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

কর্পোরেট কর্নার

দেশের বাজারে বিএমডব্লিউ আই সেভেন আনলো এক্সিকিউটিভ মোটরস

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
দেশের বাজারে বিএমডব্লিউ আই সেভেন আনলো এক্সিকিউটিভ মোটরস

ঢাকা: প্রায় দুই দশকেরও বেশি সময় ধরে আন্তর্জাতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান বিএমডব্লিউর একমাত্র পরিবেশক হিসেবে বাংলাদেশে সর্ব প্রথম ব্র্যান্ড নিউ বিএমডব্লিউ আই সেভেন ই ড্রাইভ ফিফটি মডেল লঞ্চ করলো এক্সিকিউটিভ মোটরস লিমিটেড। এ যুগান্তকারী ইলেকট্রিক ভেহিকেল (ইভি) বাংলাদেশে বিলাসবহুল গাড়ির শিল্পে একটি নতুন যুগের সূচনা করে।

গাড়িটির দাম ৩ কোটি টাকা থেকে শুরু। অত্যাধুনিক কারিগরি প্রযুক্তির সমন্বয়ে তৈরি বিএমডব্লিউ আই সেভেন ই ড্রাইভ ফিফটি, বিএমডব্লিউ উদ্ভাবনী ‘আই’ লাইনআপের সবচেয়ে সাম্প্রতিক সংযোজন।

বিএমডব্লিউ আই সেভেন ই ড্রাইভ ফিফটি এর মূল বৈশিষ্ট্য
আরামদায়ক অভিজ্ঞতা দেওয়ার পাশাপাশি পরিবেশবান্ধব এ গাড়িটি মাত্র ৫.৫ সেকেন্ডে স্মুথ এক্সেলারেশন ০-১০০ কিমি/ঘণ্টা তুলতে সক্ষম। গাড়িটির ৬১১ কিমি পর্যন্ত ইলেকট্রিক রেঞ্জ ও পঞ্চম প্রজন্মের ই ড্রাইভ প্রযুক্তি চালকদের দেয় স্বাচ্ছন্দ্যময় দীর্ঘ ভ্রমণের অভিজ্ঞতা।

বিএমডব্লিউ আই সেভেন ই ড্রাইভ ফিফটির এয়ার সাসপেনশন এবং ইন্টিগ্রাল অ্যাক্টিভ স্টিয়ারিংয়ের আপগ্রেড, মোবিলিটি ও এক্সেলারেশন বাড়ানোর পাশাপাশি এর উন্নত চ্যাসিস প্রযুক্তি ড্রাইভিং ডায়নামিক্স ও যাত্রীদের কমফোর্টের ভারসাম্য বজায় রাখে। আই সেভেন ই ড্রাইভ ফিফটি গাড়িটি আধুনিক স্বয়ংচালিত প্রযুক্তির সঙ্গে সজ্জিত। এতে রয়েছে সহজে ব্যবহারযোগ্য ইনফোটেইনমেন্ট সিস্টেম, বিএমডব্লিউ কার্ভড ডিসপ্লে, বিএমডব্লিউ অপারেটিং সিস্টেম এইট, স্মার্ট ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম ও স্মুথ কানেকটিভিটি অপশন, যা সত্যিই অসাধারণ ড্রাইভিং অভিজ্ঞতা নিশ্চিত করে।

বিএমডব্লিউ আই সেভেন ই ড্রাইভ ফিফটির ‘বিএমডব্লিউ আইকনিক সাউন্ডস ইলেকট্রিক’ এর মাধ্যমে ড্রাইভ হবে আরো নান্দনিক। গাড়িটির মোটর, ইলেকট্রিক সিঙ্ক্রোনাইজড মোটরের ভিত্তিতে কাজ করে। তাই এখানে রটারটি স্থায়ী চুম্বকের পরিবর্তে পুরোপুরি নিয়ন্ত্রিত ইলেকট্রিক সাপ্লাইয়ের মাধ্যমে পরিচালিত হয়। এ কারণে রোটার নির্মাণে ব্যবহৃত রেয়ার আর্থ ম্যাটেরিয়ালগুলো সহজেই এড়িয়ে যাওয়া যায়, যা পরিবেশ সংরক্ষণের প্রতিশ্রুতি রক্ষা করে। এক্সিকিউটিভ মোটরস লিমিটেড থেকে বিএমডব্লিউ আই সেভেন ই ড্রাইভ ফিফটি ক্রয়ে প্রতিটি গ্রাহক তাদের বাড়িতে একটি ওয়াল বক্স চার্জার বিনামূল্যে ইনস্টল করার সুবিধা পাবেন।  

উপরন্তু, এ বছর নাগাদ দেশের ১৬টি পয়েন্টে বিএমডব্লিউ স্ট্যান্ডার্ড চার্জিং স্টেশন স্থাপন করতে যাচ্ছে এক্সিকিউটিভ মোটরস লিমিটেড।

এক্সিকিউটিভ মোটরস লিমিটেডের ডিরেক্টর অপারেশনস আশিক উন নবী সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, আমরা বাংলাদেশে সর্ব প্রথম ব্র্যান্ড নিউ বিএমডব্লিউ আই সেভেন ই ড্রাইভ ফিফটি নিয়ে আসতে পেরে অত্যন্ত গর্বিত। এটি বাংলাদেশে পরিবেশবান্ধব ও বিলাসবহুল গাড়ির শিল্পে একটি উচ্চাভিলাষী পদক্ষেপ। আমরা বিএমডব্লিউ আই সেভেনের মাধ্যমে বাংলাদেশের জনগণকে অটোমোটিভ সেক্টরের কর্মক্ষমতা, প্রযুক্তি ও স্থায়িত্বের সঙ্গে পরিচিত করে তাদের আরো পরিচ্ছন্ন পরিবেশ ও উন্নত ভবিষ্যৎ দেওয়ার প্রতি আমাদের অঙ্গীকার নিশ্চিত করছি।

সম্পূর্ণ নতুন বিএমডব্লিউ আই সেভেন মডেল সম্পর্কে আরো তথ্যের জন্য যোগাযোগ করুন এক্সিকিউটিভ মোটরস লিমিটেড, ২২২ বীর উত্তম মীর শওকত সড়ক, ঢাকা-১২০৮।

বাংলাদেশে এক্সিকিউটিভ মোটরস লিমিটেড ও বিএমডব্লিউ গাড়ি সম্পর্কে আরো বিস্তারিত জানতে কল করুন +৮৮০১৭০৯৬৭৪৪৮৮ নম্বরে অথবা ভিজিট করুন www.bmw.com.bd।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।