ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

আইবিএফবির উপদেষ্টা হিসেবে নিয়োগ পেলেন ড. মুহাম্মদ আবদুল মজিদ

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
আইবিএফবির উপদেষ্টা হিসেবে নিয়োগ পেলেন ড. মুহাম্মদ আবদুল মজিদ

ঢাকা: বাংলাদেশ সরকারের অবসরপ্রাপ্ত সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান ড. মুহাম্মদ আবদুল মজিদকে ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম অব বাংলাদেশের (আইবিএফবি) উপদেষ্টা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।  

ড. মজিদ বাংলাদেশ ব্যাংকে তার কর্মজীবন শুরু করেন এবং ১৯৮১ সালে বিসিএস অডিট অ্যান্ড অ্যাকাউন্টস ক্যাডার হিসেবে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেন।

তিনি সামাজিক বিজ্ঞানে পিএইচডি করেছেন। অর্থ মন্ত্রণালয়ের সচিব হিসেবে অবসর গ্রহণের আগে মজিদ সরকারি সেবার অনেক ঊর্ধ্বতন পদে কাজ করেছেন। তিনি পরিকল্পনা কমিশনের সদস্য, বিনিয়োগ বোর্ডের (বিওআই) পরিচালক ছিলেন।

ডা. মজিদ জাপানের টোকিওতে বাংলাদেশ দূতাবাসে বাণিজ্য কূটনীতিক (কমার্শিয়াল কাউন্সেলর) হিসেবে ছয় বছর দায়িত্ব পালন করেন। ডা. মজিদের পাবলিক ফাইন্যান্স সেক্টরে কাজ করার ৩৫ বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে। তিনি আহসানুল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এইউএসটি) এবং ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্স (ইউআইটিএস) এর ভিজিটিং ফ্যাকাল্টি ছিলেন। তার কৃতিত্বে ৪৬টি প্রকাশনা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।