ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

কর্পোরেট কর্নার

ওমেরা রিনিউয়েবল এনার্জি ও জেটি ইন্টারন্যাশনাল বাংলাদেশের মধ্যে চুক্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
ওমেরা রিনিউয়েবল এনার্জি ও জেটি ইন্টারন্যাশনাল বাংলাদেশের মধ্যে চুক্তি

ঢাকা: টেকসই জ্বালানি সমাধানের লক্ষ্যে জেটি ইন্টারন্যাশনাল বাংলাদেশ লিমিটেড (জেটিআইবি) ও ওমেরা রিনিউয়েবল এনার্জি লিমিটেডের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।  

সম্প্রতি ঢাকায় জেটি ইন্টারন্যাশনাল বাংলাদেশের প্রধান কার্যালয়ে স্বাক্ষরিত এ চুক্তির আওতায় নবায়নযোগ্য শক্তির পূর্ণ ব্যবহার নিশ্চিতে ওমেরা ও জেটিআইবির সহযোগিতামূলক প্রয়াস অব্যাহত থাকবে।

চুক্তির অংশ হিসেবে জেটিআইবির কারখানার ছাদে ২.১ মেগাওয়াট ক্ষমতার সোলার প্যানেল স্থাপন ও রক্ষণাবেক্ষণ করবে ওমেরা এবং পরবর্তী ২০ বছরের জন্য এর থেকে উৎপাদিত সৌরশক্তি ক্রয় করবে জেটি ইন্টারন্যাশনাল বাংলাদেশ লিমিটেড। এর মাধ্যমে জেটিআইবির বার্ষিক কার্যক্রমের ফলে নির্গত মোট কার্বন থেকে ২.৪৯৪ টন কার্বন নিঃসরণ হ্রাস হবে বলে আশা করা যাচ্ছে, যা একইসঙ্গে সৌরশক্তি হতে উৎপাদিত জেটিআইবির মোট বার্ষিক জ্বালানি খরচের ২১ শতাংশ। এ চুক্তি জেটি ইন্টারন্যাশনাল বাংলাদেশের জন্য একটি যুগান্তকারী সিদ্ধান্ত, যা ‘সাসটেইনেবিলিটি ও গ্রিন এনভায়রনমেন্ট’ নিশ্চিতে জেটিআইবির প্রতিশ্রুতিকে আরও একধাপ এগিয়ে নিয়ে গেছে।  

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জেটি ইন্টারন্যাশনাল বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর পল হলওয়ে, ফাইন্যান্স ডিরেক্টর কনস্ট্যান্টিন কোসয়ানেঙ্কো, সিএ অ্যান্ড সি ডিরেক্টর গিনটাস দারজেলা, ফ্যাক্টরি লিড মালিয়া এস মান্দারা, ইঞ্জিনিয়ারিং ম্যানেজার মুহাম্মাদ মনিরুজ্জামান ভূঁইয়া, ওমেরা রিনিউয়েবল এনার্জি লিমিটেডের সিইও মাসুদুর রহিম, সিএফও মো. আবু খায়ের হাসানুল হাসিফ সওদাগর, ডেপুটি ম্যানেজার (বিজনেস ডেভেলপমেন্ট) খান আশিক রহমান, অ্যাসিসটেন্ট ম্যানেজার (বিজনেস ডেভেলপমেন্ট) কাজী উম্মে জাহান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।