ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ডাচ্-বাংলা ব্যাংকের শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
ডাচ্-বাংলা ব্যাংকের শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

ঢাকা: ডাচ্-বাংলা ব্যাংকের ২০২৪ সালের শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনি ও রোববার (২৭ ও ২৮ জানুয়ারি) ঢাকায় এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে বিগত বছরের কার্যক্রম পর্যালোচনা করে ২০২৪ সালের ব্যবসার লক্ষ্যমাত্রা অর্জনে কৌশল নির্ধারণ করা হয়। সম্মেলনে ব্যাংকের ২৪১টি শাখার ব্যবস্থাপকরা উপস্থিত ছিলেন।

ডাচ্-বাংলা ব্যাংকের বোর্ড অব ডিরেক্টরস্-এর চেয়ারপারসন সাদিয়া রাইয়ান আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলন উদ্বোধন করেন। আরও উপস্থিত ছিলেন পরিচালক সায়েম আহমেদ, নমিনী পরিচালক আবেদুর রশিদ খান ও সম্মানিত স্বতন্ত্র পরিচালক একরামুল হক, এফসিএ।  

বোর্ড অব ডিরেক্টরস্-এর চেয়ারপারসন তার বক্তব্যে উল্লেখ করেন, কোভিড-১৯ এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বর্তমানে বৈশ্বিক অর্থনীতি একটি সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে। এই সংকট থেকে উত্তরণের জন্য বাংলাদেশের ব্যাংকগুলোকে আরও সচেতন হতে হবে। ব্যাংকের ডিপোজিট ও বৈদেশিক রেমিট্যান্স আরও বাড়ানোর জন্য নিরন্তরভাবে কাজ করতে হবে।

ডাচ্-বাংলা ব্যাংকে একটি প্রযুক্তিবান্ধব ব্যাংক উল্লেখ করে শাখা ব্যবস্থাপকদের এই প্রযুক্তির সুবিধা ব্যবহার করে নিজ নিজ শাখার মুনাফা বাড়ানোর পরামর্শ দেন।

তিনি ব্যাংকিং খাতে গ্রাহক সেবাকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার আহ্বান জানিয়ে গ্রাহকদের দ্রুততম সময়ের মধ্যে তাদের কাঙ্ক্ষিত সেবা নিশ্চিত করার আহ্বান জানান। তিনি ব্যাংকের সব ক্ষেত্রে গ্রাহক সন্তুষ্টিকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়ার ওপর গুরুত্বারোপ করেন।

সম্মেলনে ব্যাংকিং ব্যবস্থার ডিজিটাইজেশনে ডাচ্-বাংলা ব্যাংকের অগ্রণী ভূমিকার কথা উল্লেখ করে তা সমুন্নত রাখার জন্য শাখা ব্যবস্থাপকদের প্রতি আহ্বান জানান ব্যাংকের পরিচালক সায়েম আহমেদ।  

এছাড়া, ২০২৪ সালের বাজেটের লক্ষ্য অর্জনে শাখা ব্যবস্থাপকদের নিরলসভাবে কাজ করার আহ্বান জানান স্বতন্ত্র পরিচালক একরামুল হক।  

সম্মেলনে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।