ঢাকা, মঙ্গলবার, ২ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

জাবি পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের এজিএম অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
জাবি পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের এজিএম অনুষ্ঠিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা (এজিএম)-২০২৩ শুক্রবার (২৩ ফেব্রুয়ারি, ২০২৪ ) রাজধানীর মিরপুরের জিনিজিয়ান রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। বর্তমান কমিটির মেয়াদে এটি দ্বিতীয় এজিএম।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ও বাংলাদেশ ব্যাংকের পরিচালক (পরিসংখ্যান) মো. আনিছুর রহমান। বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক কাজী আরিফুর রহমান (রোমান)। সভায় ২০২৩ সালের আর্থিক বিবরণী উপস্থাপন করেন অ্যাসোসিয়েশনের অর্থ সম্পাদক ও শাহজালাল ইসলামী ব্যাংক-এর এসএভিপি শফিকুল ইসলাম।  
গঠনতন্ত্রের পরিমার্জন বিষয়ে প্রস্তাবনা উপস্থাপন করেন, সংগঠনের সাংগঠনিক সম্পাদক ও শাহজালাল ইসলামী ব্যাংকের আন্তর্জাতিক বিভাগের প্রধান মোহাম্মদ আব্দুল মজিদ। এ সময় অ্যাসোসিয়েশনের পুনর্গঠিত ও পরিমার্জিত গঠনতন্ত্র অনুমোদন দেওয়া হয়।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিসংখ্যান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. কাঞ্চন চৌধুরী। এসময় বক্তব্য উপস্থাপন করেন পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উপদেষ্টা অধ্যাপক স্বপন কুমার ধর, একেএম ফজলুল হক মিয়া, নির্বাহী পরিচালক, বাংলাদেশ ব্যাংক (অব:) সহ অনেকেই।

অ্যাসোসিয়েশনের মিডিয়া অ্যান্ড প্রেস সেক্রেটারি, ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)-এর সহকারী পরিচালক (মিডিয়া অ্যান্ড পিআর) মো. ওয়াহিদুজ্জামান এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানান।

এসময় বক্তারা স্বচ্ছতা, জবাবদিহিতা ও অংশগ্রহণমূলক এই এজিএম অনুষ্ঠানের মধ্য দিয়ে সংগঠনটি আরও পুনরুজ্জীবিত হবে এবং অ্যালামনাইদের কল্যাণে আরও গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আশা প্রকাশ করেন। বর্তমান কমিটির নানামুখী কার্যক্রমের ভুয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যত পরিকল্পনায় সহযোগিতার আশ্বাস প্রদান করে।

তাছাড়াও পূর্ব পরিকল্পনা অনুযায়ী দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, সামাজিক দায়বদ্ধতার  জায়গা থেকে শীতার্ত ও অসহায় মানুষের পাশে দাঁড়ানো, সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের চিকিৎসা সহায়তা, বর্তমান শিক্ষার্থীদের জন্য দিনব্যাপী ক্যারিয়ার ফেয়ার ও সেমিনার আয়োজন সহ গত বছর যেসব গুরুত্বপূর্ণ কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা তা উপস্থাপন করা হয়। এ বিভাগের সাবেক শিক্ষার্থীদের কল্যাণে আরও বড় বড় প্রজেক্ট বাস্তবায়নে লক্ষে একটি ড্রিম প্রজেক্টের প্রস্তাবনা উপস্থাপন করেন যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আল মাসুদ রানা, কান্ট্রি ডিরেক্টর আপাসেন ইন্টারন্যাশনাল , ইউ কে।

পরে এসব বিষয়ের উপর পর্যালোচনামূলক ও দিকনির্দেশনামূলক বক্তব্য দেন এজিএমে আগত বিভিন্ন ব্যাচের অ্যালামনাইবৃন্দ।  

উল্লেখ্য, ১৯৮৭ সালে যাত্রা শুরু করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন। এর আগে জাবির সবচেয়ে পুরাতন এই বিভাগ তাদের ৫০ বছর পূর্তি উদযাপনের মাধ্যমে অ্যালামনাইদের আরও সুসংগঠিত করতে সক্ষম হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫,২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।