ঢাকা, শনিবার, ২৯ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

তানভীর আহমেদ এনভয় টেক্সটাইলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, মার্চ ২, ২০২৪
তানভীর আহমেদ এনভয় টেক্সটাইলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক

ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এনভয় টেক্সটাইল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন তানভীর আহমেদ। একই সময় উপ-ব্যবস্থাপনা পরিচালক ব্যারিস্টার শেহরীন সালাম ঐশীর নিয়োগের বিরোধিতা করেন অধিকাংশ শেয়ারহোল্ডার।

শনিবার (২ মার্চ) সকালে রাজধানীর গুলশানের শুটিং ক্লাবে অনুষ্ঠিত প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের বিশেষ সাধারণ সভায় (ইজিএম) শেয়ার হোল্ডারদের ভোটে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নির্দেশনা মেনে সকাল ১০টায় কোম্পানিটির ম্যানেজিং ডিরেক্টর (এমডি) ও ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) নিয়োগ দেওয়ার জন্য এজিএমের আয়োজন করা হয়। এ সময় শেয়ারহোল্ডারদের মধ্যে ১০ কোটি ১ লাখ ৫১ হাজার ৯৪২ ভোট তানভীর আহমেদের পক্ষে ভোট দেন, যা মোট ভোটের প্রায় ৭৩ শতাংশ। এ ছাড়া এনভয় টেক্সটাইলসের উপ-ব্যবস্থাপনা পরিচালক ব্যারিস্টার শেহরীন সালাম ঐশীর নিয়োগের বিপক্ষে ভোট পড়ে ১০ কোটি ১ লাখ ৩৯ হাজার ৯১২টি, যা মোট ভোটের প্রায় ৭৩ শতাংশ।

গত ২৯ জানুয়ারি এজিএম অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এনভয় টেক্সটাইলসের পরিচালক ব্যারিস্টার শেহরীন সালাম ঐশী এজিএম স্থগিতের বিষয়ে হাইকোর্টে আপিল করেন। পরে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ছয় সদস্যের বেঞ্চ শুনানি শেষে আপিল খারিজ করে দিয়েছেন।

২০২২ সালের জুনে আবদুস সালাম মুর্শেদীকে কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক থেকে সরিয়ে দেয় বোর্ড কমিটি। এরপর নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে তানভীর আহমেদকে নিয়োগ দেন হাইকোর্ট। মুর্শেদী এ নিয়োগকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আবেদন করেন। আপিল বিভাগের আদেশ অনুসারে কোম্পানি আইন ও শুল্ক আইন লঙ্ঘনের দায়ে এনভয় টেক্সটাইলসের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করতে পারবেন না সালাম মুর্শেদী। পরে ওই রায়ের বিরুদ্ধে তিনি আপিল করেন। প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে পাঁচ সদস্যের বেঞ্চ আপিলটি খারিজ করে দিয়ে হাইকোর্টের রায় বহাল রাখেন।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, মার্চ ০২, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।