ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

কর্পোরেট কর্নার

চার মেধাবী তরুণ প্রকৌশলী পেলেন মর্যাদাপূর্ণ ‘ওয়াই-ই-এস অ্যাওয়ার্ড’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, মে ২৬, ২০২৪
চার মেধাবী তরুণ প্রকৌশলী পেলেন মর্যাদাপূর্ণ ‘ওয়াই-ই-এস অ্যাওয়ার্ড’

ঢাকা: বাংলাদেশের তরুণ মেধাবী প্রকৌশলীদের প্রযুক্তিগত দক্ষতা বাড়ানোর বিষয়ে উৎসাহী করতে দেওয়া হয়েছে হোন্ডা 'ইয়ং ইঞ্জিনিয়ার অ্যান্ড সায়েন্টিস্ট’স (ওয়াই-ই-এস) অ্যাওয়ার্ড ২০২৩'।

রোববার (২৬ মে) রাজধানীর হলিডে ইনে এক অনাড়ম্বর অনুষ্ঠানে বিজয়ীদের হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি, হোন্ডা ফাউন্ডেশনের ডিরেক্টর ও ইন্টারন্যাশনাল কমিটির চেয়ারম্যান আকিরা কোজিমা, ব্র্যাক ইউনিভার্সিটির সাবেক উপাচার্য ড. আইনুন নিশাত, বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেডের এমডি অ্যান্ড সিইও জনাব শিগেরু মাৎসুজাকি, চিফ মার্কেটিং অফিসার শাহ মোহাম্মদ আশিকুর রহমান, এফসিএ এবং সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি তার বক্তব্যে বলেন, প্রকৌশলীরা হলেন দক্ষ প্রযুক্তিবিদ। গাণিতিক ও বৈজ্ঞানিক জ্ঞানের প্রয়োগ ঘটিয়ে ব্যবহারিক সমস্যার নিরাপদ এবং অর্থনৈতিক বিচারে গ্রহণযোগ্য সমাধান খোঁজাই প্রকৌশলীর কাজ। আশা করি, আজ যে তরুণ মেধাবীদের সম্মানিত করা হলো, তারা আগামীদিনে আরও উজ্জ্বল সম্ভাবনার প্রতিফলন রাখবেন।

অনুষ্ঠানে জানানো হয়, বৈশ্বিকভাবে ২০০৬ সাল থেকে তরুণ মেধাবী প্রকৌশলীদের মূল্যায়ন এবং উৎসাহ প্রদান করতে ধারাবাহিকভাবে এ পুরস্কার প্রবর্তন করে আসছে হোন্ডা ফাউন্ডেশন। ২০১৯ সাল থেকে হোন্ডা বাংলাদেশে প্রথমবারেরমতো এ অ্যাওয়ার্ড প্রদান করা শুরু করেছে। এরই ধারাবাহিকতায় এবারো হোন্ডা ফাউন্ডেশনের উদ্যোগে এবং বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেডের সহযোগিতায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

এবারের হোন্ডা 'ইয়ং ইঞ্জিনিয়ার অ্যান্ড সায়েন্টিস্ট’স (ওয়াই-ই-এস) অ্যাওয়ার্ড ২০২৩' বিজয়ীরা হলেন- লাবিবা ইসলাম সালসাবিল, ফারসিয়া কাওসার চৌধুরী, মো. তকি তাহমিদ ও এস. এম সাকিফ সানি।  

অ্যাওয়ার্ড বিজয়ী চারজনের প্রত্যেককে ৩ হাজার মার্কিন ডলার, মেডেল ও সার্টিফিকেট প্রদান করা হয়।

এছাড়া তাদের জাপানে উচ্চশিক্ষার ক্ষেত্রে হোন্ডা ফাউন্ডেশনের পক্ষ থেকে আর্থিকভাবে সহযোগিতা প্রদান করা হবে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, মে ২৬, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।