ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

কর্পোরেট কর্নার

স্মার্ট মিটার সংযোগ বাড়াতে একসঙ্গে কাজ করবে বাংলালিংক-নেসকো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, জুন ৪, ২০২৪
স্মার্ট মিটার সংযোগ বাড়াতে একসঙ্গে কাজ করবে বাংলালিংক-নেসকো

ঢাকা: দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংকের সঙ্গে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি পিএলসি একটি দ্বিপাক্ষিক চুক্তি সই করেছে।

এই চুক্তির ফলে, রাজশাহী ও রংপুর বিভাগে বিদ্যুৎ সঞ্চালনের দায়িত্বে থাকা রাষ্ট্রীয় মালিকানাধীন কোম্পানিটি বাংলালিংকের দ্রুততম ফোর-জি ইন্টারনেট সংযোগ ও একগুচ্ছ উদ্ভাবনী ডিজিটাল সেবা পেতে যাচ্ছে।

বিদ্যুৎ সেবাকে ডিজিটালাইজেশনের মাধ্যমে বাংলাদেশ সরকারের স্মার্ট বাংলাদেশ ভিশন বাস্তবায়নে এই উদ্যোগ ইতিবাচক ভূমিকা রাখবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

নেসকোর রাজশাহী কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে রুবাইয়াত এ তানজিম ও মো. শামীম-আল-মামুন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে সই করেন।

বাংলালিংকের এন্টারপ্রাইজ বিজনেস ডিরেক্টর রুবাইয়াত এ তানজিম বলেন, আমাদের লক্ষ্য গ্রাহকদের নিরবচ্ছিন্ন ও উন্নতমানের ডিজিটাল অভিজ্ঞতা দেওয়া। সম্প্রতি আমরা আমাদের নেটওয়ার্ক কভারেজ দ্বিগুণ করেছি, দ্রুততম ফোর-জি নেটওয়ার্কের মাধ্যমে দেশের বৈদুতিক সেবার মান বৃদ্ধির কার্যক্রমে অবদান রেখে যাচ্ছি। বিদ্যুৎ সঞ্চালনে একটি সার্বিক ডিজিটাল সমাধানের ব্যবস্থা করার মাধ্যমে এই যৌথ উদ্যোগ স্মার্ট বাংলাদেশ ভিশন বাস্তবায়নকে আরও ত্বরান্বিত করবে বলে আমরা আশাবাদী।

নেসকোর ডিজিএম (আইসিটি অপারেশন ও অটোমেশন) মো. শামীম-আল-মামুন বলেন, দেশের দ্রুততম ফোর-জি ইন্টারনেট ও বৈচিত্রময় উদ্ভাবনী সেবা প্রদানকারী ডিজিটাল অপারেটর বাংলালিংকের সঙ্গে চুক্তিবদ্ধ হতে পেরে আমরা উচ্ছ্বাসিত। এই চুক্তির ফলে আমরা বাংলালিংকের দ্রুতগতির ফোর-জি ইন্টারনেট ব্যবহার করে স্মার্ট মিটার সংযোগ প্রদান কার্যক্রমকে আরও গতিশীল করতে পারবো।

এছাড়াও বাংলালিংকের হেড অফ স্ট্র্যাটেজিক বিজনেস, এন্টারপ্রাইজ বিজনেস, এসএম সামসুর রহমান, নেসকোর ম্যানেজার (ডিসি, ডিআর ও অবকাঠামো), অফিস অফ ডিজিএম (আইসিটি ও অটোমেশন), আবু সায়েম মোহাম্মদ সাদসহ দুই প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, জুন ০৪, ২০২৪
এমআইএইচ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।