ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

কর্পোরেট কর্নার

আম সংগ্রহ কার্যক্রম শুরু করেছে আকিজ ফুড অ্যান্ড বেভারেজ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
আম সংগ্রহ কার্যক্রম শুরু করেছে আকিজ ফুড অ্যান্ড বেভারেজ

ঢাকা: প্রতিবছরের মতো এ বছরও আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড আম সংগ্রহ ও পাল্পিং কার্যক্রম শুরু করেছে। বর্তমান বাজারে আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড তার জনপ্রিয় সব ম্যাঙ্গো ফ্রুট ড্রিংকস ও ম্যাঙ্গো বার তৈরির উদ্দেশে নাটোর, নওগাঁ, রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ থেকে মানসম্মত আম সংগ্রহ কার্যক্রম শুরু করেছে।

 

এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড জানিয়েছে, গত ৬ জুন থেকে চাঁপাইনবাবগঞ্জে অবস্থিত আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের পাল্প প্রসেসিং ফ্যাক্টরিতে আম সংগ্রহ ও পাল্পিং কার্যক্রমের উদ্বোধন করা হয়।  

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এ বছর প্রায় ২০ হাজার মেট্রিক টন আম সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে কোম্পানিটি। এ আম সংগ্রহ ও পাল্পিং কার্যক্রম আগামী আগস্ট মাস পর্যন্ত চলমান থাকবে।

আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের পরিচালক (অপারেশনস) সৈয়দ জহুরুল আলম জানান, একমাত্র আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডই সরাসরি বাগান থেকে উন্নতমানের আম সংগ্রহ করে সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে পাকানোর ব্যবস্থা নিশ্চিত করে। পরে সংগৃহীত আম থেকে অত্যাধুনিক মেশিনে হাতের কোনো স্পর্শ ছাড়াই এসেপ্টিক পদ্ধতিতে ম্যাঙ্গো পাল্প প্রস্তুত করা হয়। বাংলাদেশে একমাত্র আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড শুরু থেকেই এসেপ্টিক পদ্ধতিতে ম্যাঙ্গো পাল্প তৈরি করে আসছে এবং এ পদ্ধতিতে পাল্প সংরক্ষণের জন্য কোনোরূপ প্রিজারভেটিভ ব্যবহারের প্রয়োজন হয় না।  

এখানে আরও উল্লেখ্য যে, বাংলাদেশে একমাত্র আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের কাছেই রয়েছে সর্বাধুনিক জার্মান টেকনোলজির এসেপ্টিক জুস ফিলিং লাইন, যা শতভাগ প্রিজারভেটিভ মুক্ত। ফলে ফ্রুট ড্রিঙ্কসের গুণগতমান ও স্বাদ থাকে অক্ষুণ্ন।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।