ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ক্লিনফিড

২০০ টাকা ক্যাশব্যাক আকাশে!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
২০০ টাকা ক্যাশব্যাক আকাশে!

ঢাকা: সাম্প্রতিক সময়ের সরকার ক্লিনফিডে বিদেশি চ্যানেল সম্প্রচারে পদক্ষেপ কার্যকর করেছে। এরই ধারাবাহিকতায় সরকারি নির্দেশনা মেনে ১ অক্টোবর থেকে বেশ কিছু বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলের সম্প্রচার আকাশে বন্ধ রয়েছে।

গ্রাহকদের কথা বিবেচনা করে আকাশ চলমান এই অবস্থায় প্যাকেজ ভেদে সর্বোচ্চ ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক দিচ্ছে।  

মঙ্গলবার (১২ অক্টোবর) এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, আকাশের গ্রাহকেরা প্যাকেজের মূল্যের সমপরিমাণ বা ঊর্ধ্বে রিচার্জ করলে সর্বোচ্চ ২০০ টাকা ক্যাশব্যাক পাবেন। ১ অক্টোবর থেকে সরকারি নির্দেশনা মেনে দেশে ক্লিন ফিডের বা বিজ্ঞাপনহীন বিদেশি চ্যানেল সম্প্রচারের বিঘ্ন ঘটায় এ সিদ্ধান্ত গ্রহণ করেছে বেক্সিমকো কমিউনিকেশন্সের ব্র্যান্ড আকাশ। আকাশ স্ট্যান্ডার্ড, লাইট প্লাস এবং লাইট প্যাকেজগুলোর আওতায় ইতোমধ্যে যারা সেপ্টেম্বরের পরবর্তী বিল পরিশোধ করেছেন এবং অ্যাকাউন্ট একটিভ রয়েছে তাদেরকে ক্যাশব্যাক দেওয়া হবে।

ক্লিনফিড বা বিজ্ঞাপনবিহীন বিদেশি চ্যানেল সম্প্রচারের জন্য সরকারের নির্দেশনা বাস্তবায়নের অংশ হিসেবে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। গ্রাহকরা দেশি ৩৪টি চ্যানেলের পাশাপাশি বিবিসি, সিএনএন, আল-জাজিরা, এনএইচকে, ফ্রান্স টোয়েন্টিফোরসহ প্রায় ২০টি বিদেশি চ্যানেল উপভোগ করতে পারছেন।

বেক্সিমকো কমিউনিকেশন্সের হেড অব মার্কেটিং অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট মুহাম্মদ আবুল খায়ের চৌধুরী বলেন, দেশে ক্লিন ফিডের বা বিজ্ঞাপনমুক্ত বিদেশি চ্যানেলের সম্প্রচার বাস্তবায়নে সরকারের উদ্যোগকে আমরা স্বাগত জানাচ্ছি। এর ফলে সরকারের বার্ষিক রাজস্ব আয় বাড়বে। দেশের একমাত্র বৈধ ডিটিএইচ সেবা প্রদানকারী প্রতিষ্ঠান আকাশ যাত্রা শুরুর পর থেকেই গ্রাহকদের স্বার্থ রক্ষা সর্বোচ্চ অগ্রাধিকার পেয়ে আসছে। ফলে এর জন্য বৈধ উপায়ে গ্রাহকদের টিভি দেখার অভিজ্ঞতা নিশ্চিত করতে সকল প্যাকেজের গ্রাহকদের প্যাকেজ ভেদে ক্যাশব্যাক দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি আমরা। গ্রাহক সন্তুষ্টি আমাদের প্রধান লক্ষ্য তাই চ্যানেলগুলোর সঙ্গে আমাদের বাৎসরিক চুক্তি থাকা সত্ত্বেও আমরা এই ক্যাশব্যাক দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।  

বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ থেকে ফিড নিয়ে ২০১৯ সালের মে মাসে সেবাদান শুরু করে আকাশ। আকাশ বেসিক ও রেগুলার সংযোগের এককালীন মূল্য যথাক্রমে ৩ হাজার ৯৯৯ টাকা ও ৪ হাজার ৪৯৯ টাকা। দেশের ৬৪টি জেলায় ৮ হাজারের বেশি অনুমোদিত খুচরা বিক্রয়কেন্দ্রে আকাশ সংযোগ পাওয়া যাচ্ছে।  

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad