ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

কর্পোরেট কর্নার

বায়োস্কোপ-মাইজিপি অ্যাপে বিশ্বকাপের সব খেলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
বায়োস্কোপ-মাইজিপি অ্যাপে বিশ্বকাপের সব খেলা

ঢাকা: রাত পোহালেই শুরু হতে যাচ্ছে ‘আইসিসি ম্যানস টি২০ ওয়ার্ল্ড কাপ ২০২১’। টানটান উত্তেজনায় ভরা এবারের বিশ্বকাপের রোমাঞ্চকর সবগুলো ম্যাচ ঘরে বসেই দর্শকদের সরাসরি উপভোগ করার সুযোগ করে দিচ্ছে বাংলাদেশে আইসিসি টি-২০ বিশ্বকাপের অফিসিয়াল ডিজিটাল ব্রডকাস্টার ‘র‌্যাবিটহোল’।

নিজস্ব অ্যাপ ও পোর্টালের পাশাপাশি দর্শকদের সুবিধার্থে বায়োস্কোপ ও মাইজিপি অ্যাপেও সরাসরি টি২০ বিশ্বকাপ দেখানোর ব্যবস্থা করেছে দেশের জনপ্রিয় স্পোর্টস ওটিটি প্ল্যাটফর্ম র‌্যাবিটহোল।  

সম্প্রতি রাজধানীর জিপি হাউজে টেলি-অপারেটর কোম্পানি গ্রামীণফোনের (জিপি) সঙ্গে এ সংক্রান্ত একটি অংশীদারিত্বমূলক চুক্তিও স্বাক্ষর করেছে র‌্যাবিটহোল।  

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে র‌্যাবিটহোলের পক্ষে উপস্থিত ছিলেন- প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এম সালাউদ্দিন চৌধুরী, সহ-প্রতিষ্ঠাতা জিয়াউদ্দিন আদিল ও প্রধান নির্বাহী কর্মকর্তা এ এস এম রফিক উল্লাহ।  

অন্যদিকে গ্রামীণফোনের পক্ষে উপস্থিত ছিলেন- কোম্পানিটির চিফ ডিজিটাল অ্যান্ড স্ট্র্যাটেজি অফিসার সোলাইমান আলম, হেড অব করপোরেট স্ট্র্যাটেজি তালাল রেজা চৌধুরী ও স্ট্র্যাটেজিক সোর্সিংয়ের জেনারেল ম্যানেজার শামিউর রহমান খান।

এ অংশীদারিত্বমূলক চুক্তি অনুযায়ী, পুরো টি২০ বিশ্বকাপজুড়েই বায়োস্কোপ ও মাইজিপি অ্যাপে র‌্যাবিটহোল দেখা যাবে। নির্দিষ্ট কিছু ডেটা ও কম্বো প্যাক কেনার মাধ্যমে ঘরে বসেই বিশ্বকাপের জমজমাট ম্যাচগুলো দেখার সুযোগ পাবেন ক্রিকেটপ্রেমীরা। গ্রামীণফোন ওয়েবসাইট ও মাইজিপি অ্যাপে এসব ডেটা প্যাক সম্পর্কে বিস্তারিত জানা যাবে।  

এবারের টি২০ বিশ্বকাপে ডিজিটাল ব্রডকাস্টার হিসেবে বাংলাদেশ থেকে অফিসিয়াল সম্প্রচারের স্বত্ব পেয়েছে র‌্যাবিটহোল। ২০১৭ সালে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সব ম্যাচ সরাসরি সম্প্রচারের মাধ্যমে ওটিটি প্ল্যাটফর্মটি যাত্রা শুরু করে। র‌্যাবিটহোল অ্যাপের মাধ্যমে যাত্রা শুরু করলেও ইউটিউব চ্যানেল ‘র‌্যাবিটহোলবিডি স্পোর্টস’ এবং ২০১৮ সালে শুরু হওয়া ‘র‌্যাবিটহোলবিডি ডট কম’ পোর্টাল থেকে সবধরনের খেলা সরাসরি সম্প্রচার করে আসছে স্বল্প সময়ে তুমুল জনপ্রিয় হয়ে ওঠা এ প্ল্যাটফর্মটি।

অপরদিকে বায়েস্কোপ হচ্ছে গ্রামীণফোনের ফ্ল্যাগশিপ এন্টারটেইনমেন্ট প্ল্যাটফর্ম ও মাইজিপি অ্যাপ হচ্ছে গ্রাহকদের সবচেয়ে জরুরি প্রয়োজন মেটানোর ক্ষেত্রে দেশের শীর্ষ এ টেলিকম প্রতিষ্ঠানটির ‘ওয়ান-স্টপ’ অ্যাপ সার্ভিস।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa