ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ইউসিবি অ্যাসেট ও সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের মধ্যে চুক্তি

কর্পোরেট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
ইউসিবি অ্যাসেট ও সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের মধ্যে চুক্তি

ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট ও সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের মধ্যে ইউসিবি তাকওয়া গ্রোথ ফান্ডের ট্রাস্ট দলিল সই অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বুধবার (২২ ডিসেম্বর) ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্টের কার্যালয়ে এক অনাড়ম্বর আয়োজনের মধ্যে দিয়ে এ চুক্তি সই হয়।

এটি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন অনুমোদিত এবং ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট পরিচালিত দ্বিতীয় ওপেন এন্ড ফান্ড যার প্রাথমিক অনুমোদিত আকার হবে ৩৫ কোটি টাকা।

ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট ওপেন এন্ড ফান্ডটির উদ্যোক্তা ও সম্পদ ব্যবস্থাপক। ফান্ডের ট্রাস্টি হিসেবে রয়েছে সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি।

দেশের পুঁজিবাজারে যারা ব্যক্তি ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে শরীয়াহ সম্মত বিনিয়োগে আগ্রহী, নতুন এই বে-মেয়াদি ফান্ডটি সেই সব বিনিয়োগকারীর কথা মাথায় রেখে গঠন করা হয়েছে।

ইউসিবি অ্যাসেটের প্যারেন্ট প্রতিষ্ঠান, দেশের প্রথম সারির বাণিজ্যিক ব্যাংক ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডে সম্প্রতি শুরু হওয়া ইসলামিক ব্যাংকিং পরিসেবা ‘ইউসিবি তাকওয়াহ’র অনুপ্রেরণায় এই ফান্ডটি গঠন করা হবে যেটি বিনিয়োগকারীদের দীর্ঘমেয়াদে আর্থিকভাবে লাভবান হওয়ার সুযোগ করে দেবে।  

নতুন বছরের প্রথম কোয়ার্টারের মধ্যে ফান্ডের প্রাথমিক গণপ্রস্তাব আহ্বান করা হবে।

অনুষ্ঠানে সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সেক্রেটারি মো. মিজানুর রহমান এবং ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও এস এম রাশেদুল হাসান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে ট্রাস্ট ডিডে সই করেন।  

এ সময় আরও উপস্থিত ছিলেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সেক্রেটারি এটিএম তাহমিদুজ্জামান এফসিএস, ইউসিবি স্টক ব্রোকারেজের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ রহমত পাশা এবং ইউসিবি ইনভেস্টমেন্টের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও তানজিম আলমগীর।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।