ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

এসআইবিএলের নতুন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবু রেজা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
এসআইবিএলের নতুন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবু রেজা

সম্প্রতি আবু রেজা মো. ইয়াহিয়া সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড (এসআইবিএল)- এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগ দিয়েছেন। এরআগে আগে তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়, আবু রেজা মো. ইয়াহিয়া  ১৯৮৯ সালে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডে প্রবেশনারি অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন। ৩২ বছরের দীর্ঘ কর্মজীবনে তিনি ব্যাংকের কোম্পানি সচিব, ইন্টারনাল কন্ট্রোল, ইনভেস্টমেন্ট ও রিটেইল ইনভেস্টমেন্ট উইং এবং আইন বিভাগের প্রধানসহ গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

এছাড়া তিনি ব্যাংকের ক্যামেলকো হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি এবং এলএলএম ডিগ্রী অর্জন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন এবং বাংলাদেশ আইন সমিতির আজীবন সদস্য। সেমিনার ও সিম্পোজিয়ামে অংশগ্রহণের জন্য তিনি ভারত, চীন, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, সৌদিআরব, রাশিয়া, শ্রীলংকা, মালদ্বীপ, ব্রæনাই, মায়ানমারসহ পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করেন।    

আবু রেজা মো. ইয়াহিয়া একজন মোটিভেশনাল স্পীকার এবং ব্যাংকিং ও অর্থনৈতিক উন্নয়ন সম্পর্কিত সমসামসযিক বিষয়ের উপর নিয়মিতভাবে পত্র-পত্রিকায় কলাম লিখেন। ইতোমধ্যে বিভিন্ন বিষয়ে তার পাঁচটি বই প্রকাশিত হয়েছে। এছাড়াও তিনি ব্যাংকিং ও অর্থনীতি সংক্রান্ত বিষয়ে নিয়মিতভাবে বিভিন্ন টেলিভিশন চ্যানেলে টকশোতে অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।