ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

জাবিতে ১২ হাজার ওডোমস বিতরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
জাবিতে ১২ হাজার ওডোমস বিতরণ

ঢাকা: বাংলাদেশের ৫০তম বিজয় দিবস উপলক্ষে আইবিএ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাব ক্যাম্পাসে অন্যান্য বারের মতো এবারও বিশেষ আয়োজন করেছে। এর মাধ্যমে ক্যাম্পাসের সব আবাসিক ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, অন্যান্য স্টাফস, রিকশাচালক, হোটেল-রেস্টুরেন্ট-দোকানের মালিক-কর্মচারীসহ অন্যদের মধ্যে মশা নিয়ন্ত্রণের সচেতনতা ও উপায় জানানোর উদ্যোগ নেওয়া হয়।

এ আয়োজনে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় ডাবর বাংলাদেশ।

ডাবর বাংলাদেশ তাদের জনপ্রিয় ও কার্যকরী মশা নিয়ন্ত্রণের পণ্য ‘ওডোমস মসকিউটো রিপেলেন্ট ক্রিম’- এর ১২ হাজার ইউনিট ক্যাম্পাসে বিতরণের জন্য বিনামূল্যে সরবরাহ করে। এ উদ্যোগের মাধ্যমে ম্যালেরিয়া, ডেঙ্গু, চিকুনগুনিয়া ইত্যাদি মশাবাহিত মারাত্মক রোগের বিস্তার কমানোর লক্ষ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ১৬টি আবাসিক হলে সচেতনতামূলক লিফলেট এবং ওডোমস বিতরণ করা হয়েছে। যা আট ঘণ্টার জন্য মশা থেকে ৯৯.৯ শতাংশ সুরক্ষা দেবে। এতে শিক্ষার্থীদের মধ্যে মশাবাহিত রোগ থেকে নিজেদের সুরক্ষিত রাখার প্রয়োজনীয়তা নিয়ে সচেতনতা সৃষ্টি হয়েছে।

এসডব্লিউসি ক্লাবের প্রেসিডেন্ট নাজমুস সাইফ বলেন, এই উদ্যোগের কারণে বিশ্ববিদ্যালয়ের সব ছাত্র-ছাত্রীদের থেকে অনেক সাড়া পেয়েছি। ডাবর বাংলাদেশকে আমাদের এই উদ্যোগের সঙ্গে থাকার জন্য অনেক ধন্যবাদ।

ডাবরের গ্রুপ প্রোডাক্ট ম্যানেজার আবু ওবায়দা ইমন বলেন, ছাত্র-ছাত্রীরা আমাদের ভবিষ্যত প্রজন্ম। যেকোনো সমস্যার সমাধানে তারা অগ্রণী ভূমিকা পালন করেন। তাদের মধ্যে মশাবাহিত রোগের বিরুদ্ধে সচেতনতা তৈরিতে পাশে থাকতে পেরে ডাবর পরিবার গর্বিত।

ডাবর বাংলাদেশের পক্ষে মার্কেটিং অফিসার রুবাইয়া জান্নাত সাবাহ ও এসডব্লিউসি ক্লাবের পক্ষে রাশিক চৌধুরী এ উদ্যোগের সঙ্গে সরাসরি সম্পৃক্ত থেকে কাজ করেন।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।