ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

কর্পোরেট কর্নার

প্যানাসনিকের ‘ন্যানো-এক্স প্রযুক্তি’র এয়ার কন্ডিশনার বাজারে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
প্যানাসনিকের ‘ন্যানো-এক্স প্রযুক্তি’র এয়ার কন্ডিশনার বাজারে

ঢাকা: জাপানের শীর্ষস্থানীয় ইলেকট্রনিক্স পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান প্যানাসনিক বাজারে নিয়ে এসেছে লেটেস্ট টেকনোলোজির এয়ার কন্ডিশনার। বাকটেরিয়া ও ভাইরাসসহ সব ক্ষতিকারক কণাকে ধ্বংস করতে সক্ষম এ এয়ার কন্ডিশনারে ব্যবহৃত হয়েছে ন্যানো-এক্স টেকনোলোজি।

এর মাধ্যমে নিরাপদ, স্বাস্থ্যকর ও বিশুদ্ধ বাতাসের প্রতিশ্রুতি দিচ্ছে প্যানাসনিক।

ন্যানো-এক্স প্রযুক্তি, যা হাইড্রক্সিল রেডিকেলসকে পানিতে মিশিয়ে দেয়। হাইড্রক্সিল রেডিকেলসকে বলা হয় ‘প্রকৃতির ডিটারজেন্ট’, যা ব্যাকটেরিয়া ও ভাইরাসকে ধ্বংস করতে সক্ষম। ফ্যান্সের টেক্সসেল ল্যাবরেটরিতে এর পরীক্ষা শেষে ব্যাকটেরিয়া ও ভাইরাসের ওপর প্রতিরোধমূলক প্রভাবের জন্য ন্যানো-এক্স ডিভাইসকে সফল ঘোষণা করা হয়েছে। ফাইভ-স্টার ইনভার্টার ন্যানো-এক্স এয়ার কন্ডিশনার পাওয়া যাচ্ছে বাংলাদেশে প্যানাসনিকের সব ডিস্ট্রিবিউটরের আউটলেটগুলোতে।  

প্যানাসনিক ইন্ডিয়া ও সাউথ এশিয়ার সিইও মনীশ শর্মা বলেন, আমাদের ভোক্তাদের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে বিগত বছরগুলোতে উদ্ভাবনী প্রযুক্তি বিকাশের ক্ষেত্রে প্যানাসনিক সর্বদা অগ্রগামী। আমাদের এয়ার কন্ডিশনারগুলোর নতুন মডেলে রয়েছে ন্যানো-এক্স প্রযুক্তি, যা ভোক্তাদের চাহিদা অনুসারে তৈরিই করা হয়েছে এবং আমাদের উদ্দেশ্যই ক্রেতাকে নতুন টেকনোলোজির সঙ্গে পরিচয় করানো। প্যানাসনিক ফ্রান্সের টেক্সসেল ল্যাবরেটরিতে ন্যানো-এক্স ডিভাইসটি পরীক্ষা করেছিল, যেখানে আমরা বেশিরভাগ ব্যাকটেরিয়া ও ভাইরাস প্রতিরোধে সাফল্য পেয়েছি। তাই আমাদের প্যানাসনিক ন্যানো-এক্স অ্যালার্জেন, ব্যাকটেরিয়া, ভাইরাস, দুর্গন্ধ থেকে বাঁচায় এবং একটি স্বাস্থ্যকর বিশুদ্ধ বাতাস সরবরাহ করে।

পণ্য উৎপাদনে বিশেষ করে এয়ার কন্ডিশনার প্যানাসনিকের রয়েছে ৬০ বছরেরও বেশি সময়ের অভিজ্ঞতা। এ দীর্ঘ সময় ধরে দক্ষতা ও উদ্ভাবনী প্রযুক্তির মাধ্যমে তারা এমন কিছু পণ্য ক্রেতার হাতের লাগালে দিয়েছে, যা ক্রেতার চাহিদার পরিপূরক হিসেবে বিবেচিত হচ্ছে। ন্যানো-এক্স এয়ার কন্ডিশনারে সর্বাধিক নিরাপত্তা এবং আরামের জন্য ECONAVI, Twin Cool INV ও Jetstream প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এ এসিগুলো ন্যানো-এক্স ডিভাইসের সঙ্গে ইনস্টল করা আছে, যা এক সেকেন্ডে ৪.৮ ট্রিলিয়ন হাইড্রোক্সিল রেডিকেল রিলিজ করে, যা অভ্যন্তরীণ বাতাসকে বিশুদ্ধ ও দুর্গন্ধমুক্ত করে। এ ন্যানো-এক্স এসিগুলো ফ্যান মোডে কাজ করতে পারে এবং সব সময় একটি কম্প্রেসার/এয়ার কুলিং ফিচার চালু করার প্রয়োজন হয় না।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।