ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

‘বেস্ট ইনোভেশন অ্যাওয়ার্ড’ পেল আকিজ বোর্ড

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
‘বেস্ট ইনোভেশন অ্যাওয়ার্ড’ পেল আকিজ বোর্ড

ঢাকা: বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ আয়োজিত বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড-২০২২ এর আকিজ লেকার গ্রেড বোর্ড ‘প্রোডাক্ট ডেভেলপমেন্ট’ ও এসডিজি ইনক্লুশন ক্যাটিগরিতে পুরস্কার পেয়েছে।

সম্প্রতি আকিজ বোর্ড ওই দুই ক্যাটিগরিতে অ্যাওয়ার্ড অর্জন করেছে বলে রোববার (১৩ মার্চ ) এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



এতে বলা হয়, আকিজ পার্টিকেল বোর্ড লিমিটেড উদ্ভাবিত এ পণ্যে কাঠের মতই নকশা এবং বার্নিশ করা যায়। পার্টিকেল বোর্ড বা এই জাতীয় অন্যান্য পণ্যে যে সীমাবদ্ধতা ছিল, আকিজ লেকার গ্রেড বোর্ড তারই সমাধান এনে দিয়েছে। বার্নিশ এবং নকশা খোদাই সবচেয়ে নিখুঁত রাখার জন্য আকিজ লেকার গ্রেড বোর্ডে সঠিক মাপের কাঠের চিপস ব্যবহার করা হয়।  

এই কাঠের উৎস হিসেবে আকিজ পার্টিকেল বোর্ড লিমিটেড গাছের গুঁড়ি বা গাছ ব্যবহার না করে গাছের ডালপালা বা শাখা ব্যবহার করে। তাই পণ্য উৎপাদনে গাছ নিধন হয় না।  

এএফওর তথ্যমতে প্রতিবছর বাংলাদেশে ফার্নিচার তৈরিতে প্রায় ৭০ লাখ কিউবিক মিটার কাঠ ব্যবহার হয়। আকিজ লেকার গ্রেড বোর্ড কাঠের বিকল্প হিসেবে ব্যবহার হচ্ছে সারাদেশে। এ কারণেই কাঠের ব্যবহার কমেছে মোটা দাগে। আকিজ লেকার গ্রেড বোর্ড কাঠের সাসটেইনেবল অল্টারনেটিভ হওয়ার কারণে প্রতিবছর প্রায় ৩ লাখ কিউবিক মিটার কাঠ প্রকৃতিতে সংরক্ষণ করতে সক্ষম হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।