ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

কর্পোরেট কর্নার

বিকাশ-বিজ্ঞানচিন্তার আয়োজনে শিক্ষার্থীদের জন্য ‘বিজ্ঞান উৎসব’র দ্বিতীয় আসর

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
বিকাশ-বিজ্ঞানচিন্তার আয়োজনে শিক্ষার্থীদের জন্য ‘বিজ্ঞান উৎসব’র দ্বিতীয় আসর

ঢাকা: নতুন প্রজন্মকে বিজ্ঞান চর্চায় উদ্বুদ্ধ করতে সারাদেশের স্কুল শিক্ষার্থীদের জন্য দ্বিতীয়বারের মতো ‘বিকাশ-বিজ্ঞানচিন্তা বিজ্ঞান উৎসব ২০২২’ আয়োজন
করতে যাচ্ছে বিকাশ ও শীর্ষস্থানীয় বিজ্ঞান বিষয়ক ম্যাগাজিন, বিজ্ঞানচিন্তা। বিজ্ঞান ও প্রযুক্তিমনস্ক জাতি গঠনে শিক্ষা জীবন থেকেই বিজ্ঞান চর্চার গুরুত্ব তুলে ধরতেই এ উদ্যোগ।

মঙ্গলবার (৪ অক্টোবর) যৌথ এ আয়োজনের লক্ষ্যে বিকাশের সঙ্গে বিজ্ঞানচিন্তার একটি চুক্তি সই হয়।

বিকাশের প্রধান কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে বিকাশের চিফ এক্সটার্নাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল শেখ মো. মনিরুল ইসলাম (অব.) এবং বিজ্ঞানচিন্তার সম্পাদক আব্দুল কাইয়ুম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

এ আয়োজনের অংশ হিসেবে ‘বিজ্ঞানে বিকাশ’ স্লোগান নিয়ে দেশব্যাপী বিভাগীয় শহরগুলোতে স্কুল শিক্ষার্থীদের নিয়ে বিজ্ঞান উৎসব অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীরা সেখানে তাদের উদ্ভাবিত বিজ্ঞান বিষয়ক প্রকল্প প্রদর্শনের সুযোগ পাবে। পাশাপাশি থাকবে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা, বই প্রদর্শনী ও বিক্রির ব্যবস্থা।

বিভাগীয় পর্যায়ে বিজ্ঞান প্রকল্পে বিজয়ী শিক্ষার্থীদের নিয়ে পরবর্তীতে ঢাকায় জাতীয় পর্যায়ের চূড়ান্ত বিজ্ঞান উৎসব আয়োজন করা হবে। চূড়ান্ত পর্বে বিজয়ীদের পুরস্কৃত করা হবে।

চুক্তি সই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিকাশের হেড অব রেগুলেটরি অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স হুমায়ুন কবির, জেনারেল ম্যানেজার সায়মা আহসান এবং দৈনিক প্রথম আলোর ইভেন্ট অ্যান্ড অ্যাকটিভেশনের মহাব্যবস্থাপক অরূপ কুমার ঘোষ ও বিজ্ঞানচিন্তার নির্বাহী সম্পাদক আবুল বাসার।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa