ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

কর্পোরেট কর্নার

ভারতীয় হাইকমিশনে আয়ুর্বেদ দিবস উদযাপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
ভারতীয় হাইকমিশনে আয়ুর্বেদ দিবস উদযাপন

ঢাকা: ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন গত ২৩ অক্টোবর চ্যান্সারি প্রাঙ্গণে আয়ুর্বেদ দিবস ২০২২-এর আয়োজন করে।  

অনুষ্ঠানে হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াকফ) বাংলাদেশের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও মোতাওয়াল্লী হাকীম মো. জামাল উদ্দিন রাসেল, হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ভিসি প্রফেসর ড. ফারুক-উজ-জামান চৌধুরীসহ  আয়ুর্বেদ এবং অলটারনেটিভ মেডিসিনের সঙ্গে সম্পর্কিত প্রায় ৮৫ জন অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন।

 

এ সময় হামদর্দের উপ-ব্যবস্থাপনা পরিচালক আয়ুর্বেদের গুরুত্ব তুলে ধরেন এবং সবাইকে তাদের দৈনন্দিন জীবনে আয়ুর্বেদ চিকিৎসা গ্রহণ করার আহ্বান জানান। অন্যদিকে হামদর্দ বিশ্ববিদ্যালয়ের ভিসি আয়ুর্বেদকে সমস্ত ওষুধের মা বলে অভিহিত করেন।  

অনুষ্ঠানে জানানো হয়, ৫৯ জন বাংলাদেশি শিক্ষার্থী ভারতের বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে স্নাতক, স্নাতকোত্তর এবং পিএইচডি পর্যায়ে ইন্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশন্স (আইসিসিআর) কর্তৃক প্রদত্ত আয়ুষ (আয়ুর্বেদ যোগ ইউনানী সিদ্ধ হোমিওপ্যাথি) বৃত্তি পেয়েছেন।  

বাংলাদেশে ভারতীয় হাইকমিশনের দ্বিতীয় সচিব (শিক্ষা ও কনস্যুলার), রাজিন্দর সিং, ইভেন্ট চলাকালীন ডিজিএমই কর্মকর্তা, অংশগ্রহণকারী এবং শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ডা. এ কে এম আমিরুল মুর্শেদ, মহাপরিচালক, মেডিকেল এডুকেশন, ডা. হাবিবুর রহমান, ডিরেক্টর হোমিও অ্যান্ড ট্র্যাডিশনাল মেডিসিন, ডা. মো. আবু জাহের, লাইন ডিরেক্টর অল্টারনেটিভ মেডিসিন কেয়ার, ডা. মো. গাউসুল আজিম চৌধুরী, ডেপুটি ডিরেক্টর অল্টারনেটিভ মেডিসিন, ডা. স্বপন কুমার দত্ত, অধ্যক্ষ, গভ. ইউনানী ও আয়ুর্বেদিক মেডিকেল কলেজ ও হাসপাতাল।  

এ সময় অন্যদের মধ্যে হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।