ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

উপায়-এর মাধ্যমে দেওয়া যাবে ঢাকা কলেজের ফি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
উপায়-এর মাধ্যমে দেওয়া যাবে ঢাকা কলেজের ফি

ঢাকা: ঢাকা কলেজের শিক্ষার্থীরা এখন থেকে উপায়-এর মাধ্যমে তাদের একাডেমিক ফি পরিশোধ করতে পারবেন। সম্প্রতি উপায়-এর সঙ্গে ঢাকা কলেজের এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর করেছে।

 

এ চুক্তির ফলে ঢাকা কলেজের ২০ হাজারেরও বেশি শিক্ষার্থী তাদের উপায় অ্যাকাউন্ট ব্যবহার করে টিউশন ফি পরিশোধ করতে পারবেন।

উপায়-এর মাধ্যমে ফি দিতে গ্রাহককে উপায় অ্যাপের ‘পেমেন্ট’ সেকশনে যেতে হবে এবং ‘এডুকেশন’ আইকনটি নির্বাচন করতে হবে। সেখানে অ্যাপটিতে শিক্ষাপ্রতিষ্ঠানের একটি তালিকা দেওয়া হয়েছে। গ্রাহক তালিকা থেকে ‘ঢাকা কলেজ’ নির্বাচন করে ফি পেমেন্ট করতে পারবেন।

ঢাকা কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ ইউসুফ, উপাধ্যক্ষ প্রফেসর এ টি এম মইনুল হোসেন, প্রাণিবিদ্যা বিভাগের প্রধান অধ্যাপক শরিফা সুলতানা, উপায়-এর চিফ স্ট্রাটেজি অফিসার জিয়াউর রহমান, অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর হাসান মোহাম্মদ জাহিদ, অ্যাকাউন্ট ম্যানেজার মো. ইসমাইল হোসেন মজুমদার ও অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার মোহাম্মদ হান্নান খান।  

২০২১ সালের ১৭ মার্চ আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সাবসিডিয়ারি ‘উপায়’। বর্তমানে উপায় বিস্তৃত পরিসরে এমএফএস সেবা দিচ্ছে ইউএসএসডি ও মোবাইল অ্যাপ উভয়ের মাধ্যমে। উপায়-এর মাধ্যমে গ্রাহকরা সব ধরনের আর্থিক লেনদেন যেমন- ক্যাশ-ইন, ক্যাশ-আউট, ইউটিলিটি বিল পেমেন্ট, মার্চেন্ট ও ই-কমার্স পেমেন্ট, রেমিট্যান্স, বেতন ও সরকারি ভাতা গ্রহণ, মোবাইল রিচার্জ ছাড়াও ট্রাফিক ফাইন পেমেন্ট এবং ভারতীয় ভিসা ফি পেমেন্টের মতো এক্সক্লুসিভ সেবা গ্রহণ করতে পারছেন।

বাংলাদেশ সময়: ০৯৫১ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।