ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

কর্পোরেট কর্নার

রেস্তোরাঁ মালিক-হোম শেফদের নিয়ে বিএফএসএ-ফুডপ্যান্ডার কর্মশালা

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
রেস্তোরাঁ মালিক-হোম শেফদের নিয়ে বিএফএসএ-ফুডপ্যান্ডার কর্মশালা

ঢাকা: খাবার প্রস্তুত, সংরক্ষণ ও মোড়কজাত করার সময় স্বাস্থ্যবিধি নিশ্চিতের জন্য সচেতনতা বাড়াতে সম্প্রতি সিলেটে ফুডপ্যান্ডায় সেবাদানকারী রেস্তোরাঁ মালিক এবং হোম শেফদের জন্য একটি কর্মশালার আয়োজন করে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ)।

এ কর্মশালায় ফুডপ্যান্ডা প্ল্যাটফর্মে যুক্ত হোম শেফ, রেস্তোরাঁ মালিক এবং প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তাদের খাবার সংক্রান্ত বাংলাদেশ সরকারের স্বাস্থ্যবিধি ও নির্দেশনা, স্বাস্থ্য সচেতনতা ও নিরাপত্তা এবং খাদ্য সংরক্ষণ ও মোড়কজাত করার মানদণ্ড নিয়ে অবহিত করা হয়।

কর্মশালায় কিচেন অপারেশনের ক্ষেত্রে সর্বোচ্চ মান বজায় রাখার ওপর গুরুত্ব দেওয়া হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সচিব আব্দুন নাসের খান। এছাড়াও কর্মশালায় ফুডপ্যান্ডার ঊর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ডিরেক্টর অব ফাইন্যান্স জামাল ইউসুফ জুবেরি, হেড অব বিজনেস ডেভেলপমেন্ট সিদ্ধার্থ ভৌমিক এবং হেড অব মার্কেটপ্লেস অপারেশনস অবিনাশ মহেশ্বরম। গত সপ্তাহে সিলেটের একটি হোটেলে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালা সম্পর্কে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সচিব আব্দুন নাসের খান বলেন, ‘বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ প্রতিষ্ঠার শুরু থেকেই খাদ্য শৃঙ্খলের প্রতিটি ধাপে নিরাপদ খাদ্য নিশ্চিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে ফুডপ্যান্ডার সঙ্গে সংশ্লিষ্ট সব খাদ্য ব্যবসায়ীদের নিয়ে আয়োজিত এই নিরাপদ খাদ্য বিষয়ক প্রশিক্ষণ অনলাইন খাদ্য ব্যবসায় নিরাপদভাবে খাদ্য প্রস্তুত, পরিবেশন, প্যাকেজিং ও সরবরাহ করার ক্ষেত্রে অনেকাংশে সহযোগিতা করবে। আমি সিলেটে এ প্রশিক্ষণ আয়োজনের জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই। এছাড়া এ প্রশিক্ষণ কার্যক্রম যেন ফুডপ্যান্ডা তাদের আওতাধীন সব জেলায় আয়োজন করে এ আশাবাদ ব্যক্ত করছি। ভবিষ্যতে প্রশিক্ষণ আয়োজনে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ সহযোগিতা দেবে। ’

ফুডপ্যান্ডা বাংলাদেশের ডিরেক্টর অব ফাইন্যান্স জামাল ইউসুফ জুবেরি বলেন, ‘আমি বিশ্বাস করি হাইজিন এবং নিরাপদ খাদ্য প্রস্তুত বিষয়ক বিএফএসএ পরিচালিত এ কর্মশালা আমাদের সবাইকে স্বাস্থ্যবিধিগুলো অনুসরণে উৎসাহিত করবে। পাশাপাশি আমাদের উন্নত সেবামান নিশ্চিতে সাহায্য করবে। বাংলাদেশের মানুষের ডিজিটাল জীবনযাত্রাকে সমৃদ্ধ করতে উদ্ভাবনী চিন্তা-ভাবনার মাধ্যমে ক্রমাগত সেবার মান উন্নত করে যাচ্ছে ফুডপ্যান্ডা‘

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।