ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

কর্পোরেট কর্নার

শ্রীলংকায় কসমেটিকস পণ্য রপ্তানি করবে রিমার্ক এলএলসি 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
শ্রীলংকায় কসমেটিকস পণ্য রপ্তানি করবে রিমার্ক এলএলসি 

বাংলাদেশ থেকে শ্রীলংকায় কসমেটিকস পণ্য রপ্তানি করবে রিমার্ক এলএলসি ইউএসএ। এ লক্ষ্যে শ্রীলংকার ডার্মালাইফ প্রাইভেট লিমিটেডের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে কোম্পানিটি।

সোমবার ঢাকার হোটেল সোনারগঁওয়ে দুই কোম্পানির মধ্যে এ সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তিতে স্বাক্ষর করেন রিমার্ক এলএলসি ইউএসএ’র প্রতিনিধি আরেফিন শাহরিয়ার ও শ্রীলংকার ডার্মালাইফ প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান অজন্তা পিয়াসেনা। এ সময় উপস্থিত ছিলেন ডার্মালাইফের পরিচালক সেন রাদিতাসহ রিমার্ক এলএলসি ইউএসএ’র এশিয় আঞ্চলিক অফিসের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।  

এসময় আরেফিন শাহরিয়ার জানান, কসমেটিকস পণ্য উৎপাদনে দক্ষিণ এশিয়ার হাব হিসেবে প্রতিষ্ঠা পেতে যাচ্ছে বাংলাদেশ। এখন ঢাকা থেকে কসমেটিকস ও স্কিনকেয়ার পণ্য উৎপাদন ও রপ্তানি হবে এশিয়ার অন্যান্য অঞ্চলে। এমনকি বিশ্বে সুপরিচিত ও খ্যাতনামা ব্র্যান্ডগুলো দক্ষিণ এশিয়ায় রপ্তানি কার্যক্রম পরিচালিত হবে বাংলাদেশ থেকে। ফলে, কসমেটিকস পণ্য উৎপাদন ও সরবরাহের বিশ্ব নেটওয়ার্কে জোরালো ভাবে যুক্ত হতে যাচ্ছে বাংলাদেশ। এতে বহির্বিশ্বে বাংলাদেশ নতুন পরিচিতি লাভ করতে যাচ্ছে। পর্যায়ক্রমে পুরো এশিয়ায় বিস্তৃত হবে এই নেটওয়ার্ক।

তিনি বলেন, সম্প্রতি রিমার্ক এলএলসি ইউএসএ ঢাকায় তাদের দক্ষিণ এশিয় অঞ্চলের জন্য আঞ্চলিক অফিসের কার্যক্রম শুরু করেছে। একই সঙ্গে রিমার্ক এলএলসি ইউএসএ’র এফিলিয়েটেড রিমার্ক এইচ বি লিমিটেড মুন্সিগঞ্জের গজারিয়ায় বিশাল ইন্ডাষ্ট্রি ও গবেষণা ইনস্টিটিউট স্থাপন করছে। এখানে স্কিনকেয়ার, কালার কসমেটিকস ও হোমকেয়ারের পণ্যসামগ্রী উৎপাদিত হবে এবং বহির্বিশ্বে তা রপ্তানি হবে। ফলে এক সময়কার এশিয়ার ব্যবসা-বাণিজ্যের হাব হিসেবে চিহ্নিত সিঙ্গাপুর কিংবা দুবাই নয়-পর্যায়ক্রমে বাংলাদেশই হবে এশিয়ার উচ্চ মানসম্পন্ন পণ্য উৎপাদন ও রপ্তানির হাব।

এছাড়া মধ্যপ্রাচ্য, নেপালসহ অন্যান্য দেশে পণ্য রপ্তানির চুক্তি সম্পাদিত হবে। প্রাথমিকভাবে শ্রীলংকায় স্কিনকেয়ার ব্র্যান্ড সিওডিল রপ্তানি হবে।  

ডার্মালাইফের চেয়ারম্যান অজন্তা পিয়াসেনা বলেন, আমেরিকান এই ব্র্যান্ড খুবই জনপ্রিয় এবং কার্যকর। মানের দিক থেকে কোন ধরণের ছাড় দেয়া হয় না বলেই এর চাহিদা বাড়ছে। বাড়তি চাহিদা মেটাতে  আমরা চুক্তিবদ্ধ হলাম। যা পারস্পরিক ব্যবসার পরিধিকেও আরো বিস্তৃত করবে।

তিনি বলেন, ঢাকা এখন খুবই গুরুত্বপূর্ণ বিজনেস হাব হিসেবে প্রতিষ্টা পাচ্ছে। এখন এশিয়ার বহু বিজনেস অপারেশন ঢাকা থেকেই হবে। আর ব্যবসায়িক অংশীদার হিসেবে রিমার্কের সঙ্গে থাকতে পেরে আমরা আনন্দিত।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।