ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আদালত

৭ খুন মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণ ১১ এপ্রিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৬
৭ খুন মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণ ১১ এপ্রিল

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণ আগামী ১১ এপ্রিল ধার্য্য করেছেন আদালত।

 

সোমবার (০৪ এপ্রিল) সাত খুনের দুটি মামলার বাদীর সাক্ষ্যগ্রহণ শেষে নতুন এ তারিখ ধার্য্য করা হয়।


 
সোমবার সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালতে সাত খুনের দুটি মামলার বাদী সেলিনা ইসলাম বিউটি ও বিজয় কুমার পালের সাক্ষ্য নেওয়া হয়। এদিন আসামি নূর হোসেন ও র‌্যাবের চাকরিচ্যুত কর্মকর্তা তারেক সাঈদের পক্ষের আইনজীবীরা ওই দুইজন বাদীর সাক্ষ্য ও জেরা করেন। এর মধ্যে নূর হোসেনের পক্ষে মহানগর আওয়ামী লীগের সেক্রেটারি অ্যাডভোকেট খোকন সাহা ও তারেক সাঈদের পক্ষে সাবেক পিপি সুলতানউজ্জামান জেরা করেন।
 
জানা গেছে, সাত খুনের ঘটনায় সাক্ষ্যগ্রহণ কার্যক্রম অব্যাহত থাকলেও তারেক সাঈদ ও নূর হোসেনের পক্ষে সাক্ষ্যগ্রহণ ও জেরা করা হয়নি।
 
এ মামলায় নূর হোসেন ও ৠাবের সাবেক তিন কর্মকর্তাসহ মোট ২৩ জন কারাগারে আটক রয়েছেন। আর চার্জশিটভুক্ত আসামিদের মধ্যে এখনো ১২ জন পলাতক রয়েছেন।
 
আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন জানান, সোমবার দুইজন বাদীর সাক্ষ্য নেওয়া হয়েছে। আগামী ১১ এপ্রিল অন্যদের সাক্ষ্য নেওয়া হবে।
 
২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম, তার বন্ধু মনিরুজ্জামান স্বপন, তাজুল ইসলাম, লিটন ও গাড়িচালক জাহাঙ্গীর আলম এবং আইনজীবী চন্দন কুমার সরকার ও তার গাড়িচালক ইব্রাহীম অপহৃত হন। পরে ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদী থেকে ছয়জনের ও ১ মে একজনের মরদেহ উদ্ধার করে পুলিশ।
 
গত ৮ ফেব্রুয়ারি সাত খুনের দুটি মামলায় নূর হোসেন ও র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ৩৫ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। এ মামলায় নূর হোসেন ও ৠাবের সাবেক তিন কর্মকর্তাসহ মোট ২৩ জন কারাগারে আটক রয়েছেন। আর চার্জশিটভুক্ত আসামিদের মধ্যে ১২ জন এখনো পলাতক রয়েছেন।

 

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৬
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।