ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

আদালত

না’গঞ্জে ৭ খুন মামলায় পরবর্তী আত্মপক্ষ সমর্থন ৩১ অক্টোবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৬
না’গঞ্জে ৭ খুন মামলায় পরবর্তী আত্মপক্ষ সমর্থন ৩১ অক্টোবর

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে চাঞ্চল্যকর সাত খুনের মামলায় ৩৪২ ধারায় আত্মপক্ষ সমর্থন করেছেন চার আসামি। আগামী ৩১ অক্টোবর অন্য আসামিদের আত্মপক্ষ সমর্থনের দিন ধার্য করেছেন আদালত।

মামলার প্রধান আসামি নূর হোসেন, র‌্যাবের চাকরিচ্যুত তিনজন কর্মকর্তা আরিফ হোসেন, তারেক সাঈদ ও এমএম রানা সোমবার (২৪ অক্টোবর) আত্মপক্ষ সমর্থনে লিখিত বক্তব্য দাখিল করেন। তাদেরকে অভিযোগ পড়ে শোনানো হলে তারা নিজেদেরকে নির্দোষ বলেও দাবি করেন।

সকাল সোয়া ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালতে এ কার্যক্রম সম্পন্ন হয়।

আদালতের পিপি ওয়াজেদ আলী খোকন বাংলানিউজকে জানান, মামলার ৩৫ আসামির মধ্যে গ্রেফতারকৃত ২৩ জনকে আদালতে হাজির করা হয়। সোমবার চার আসামিকে তাদের বিরুদ্ধে সাত খুনের ঘটনার ষড়যন্ত্র, হত্যা, গুমের অভিযোগ পড়ে শোনানো হয়। পরে অভিযোগের বিষয়ে বিভিন্ন প্রশ্নের জবাবে আসামিরা নিজেদের নির্দোষ ও সুষ্ঠু বিচার দাবি করেন।

তবে আত্মপক্ষ সমর্থনে আরিফ হোসেন ও এমএম রানা পৃথক লিখিত বক্তব্য আদালতে জমা দেন।

তারা তাদের পক্ষে কোনো সাফাই সাক্ষী হাজির করবেন না বলেও জানান। এর আগে আসামিদের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন রাষ্ট্রপক্ষের সাক্ষীরা।

সাত খুনের ঘটনায় দু’টি মামলার বিচারিক কার্যক্রমই একসঙ্গে চলছে। একটি মামলার বাদী নিহত আইনজীবী চন্দন সরকারের মেয়ে জামাতা বিজয় কুমার পাল ও অপরটি বাদী নিহত নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি। দু’টি মামলারই অভিন্ন সাক্ষী ১২৭ জন করে। তাদের মধ্যে তদন্ত কর্মকর্তাসহ ১০৬ জনের সাক্ষ্যগ্রহণ ও জেরা সম্পন্ন হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৬
জিপি/আইএ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa