ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আদালত

ইউনিফর্ম ছাড়া অ্যাডভোকেট ক্লার্কদের প্রবেশে নিষেধাজ্ঞা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৬
ইউনিফর্ম ছাড়া অ্যাডভোকেট ক্লার্কদের প্রবেশে নিষেধাজ্ঞা

সুপ্রিম কোর্ট আইনজীবী সহকারী সমিতির পরিচয়পত্র ও নির্ধারিত পোশাক পরিধান না করলে বৃহস্পতিবার (১৭ নভেম্বর) থেকে অ্যাডভোকেট ক্লার্কদের সুপ্রিম কোর্ট অঙ্গনে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ঢাকা: সুপ্রিম কোর্ট আইনজীবী সহকারী সমিতির পরিচয়পত্র ও নির্ধারিত পোশাক পরিধান না করলে বৃহস্পতিবার (১৭ নভেম্বর) থেকে অ্যাডভোকেট ক্লার্কদের সুপ্রিম কোর্ট অঙ্গনে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) এ নিষেধাজ্ঞা জারি করেন সুপ্রিম কোর্ট প্রশাসন।



হাইকোর্টের ডেপুটি রেজিস্ট্রার মো. আজিজুল ইসলাম স্বাক্ষরিত এ বিষয়ে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সুপ্রিম কোর্ট আইনজীবী সহকারী সমিতির ইস্যু করা পরিচয়পত্র ও নির্ধারিত পোশাক পরিধান করার জন্য অ্যাডভোকেট ক্লার্কদের বার বার নির্দেশ দেওয়া সত্বেও তাদের অধিকাংশ ক্লার্ক এ নির্দেশ পালন করছেন না। আগামী ১৭ নভেম্বর থেকে সুপ্রিম কোর্ট আইনজীবী সহকারী সমিতির ইস্যু করা পরিচয়পত্র ও নির্ধারিত পোশাক পরিধান ছাড়া সুপ্রিম কোর্ট অঙ্গন ও শাখাগুলোতে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হলো’।

এ নির্দেশনা যেন কার্যকর হয়, সেজন্য কোর্ট অফিসার, কোর্ট কিপার ও সুপারিনটেনডেন্টদেরকে তা নজরদারির নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট প্রশাসন।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৬
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।