ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

আদালত

আহসান উল্লাহ হত্যা মামলায় এক আসামির মুক্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
আহসান উল্লাহ হত্যা মামলায় এক আসামির মুক্তি

গাজীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য শহীদ আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলায় হাইকোর্ট থেকে খালাস পাওয়া আসামি জাহাঙ্গীর আলম কাশিমপুর কারাগার-১ থেকে মুক্তি পেয়েছেন।

গাজীপুর: গাজীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য শহীদ আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলায় হাইকোর্ট থেকে খালাস পাওয়া আসামি জাহাঙ্গীর আলম কাশিমপুর কারাগার-১ থেকে মুক্তি পেয়েছেন।

রোববার (২০ নভেম্বর) আদালতের কাগজপত্র যাচাই বাছাই শেষে বিকেল ৩টার দিকে কাশিমপুর কারাগার-১ থেকে তাকে মুক্তি দেওয়া হয়।

খালাস জাহাঙ্গীর আলম টঙ্গীর গোপালপুর এলাকার নূর হোসেনের ছেলে।

কাশিমপুর কারাগার-১ এর জেল সুপার সুব্রত কুমার বালা বাংলানিউজকে জানান, শহীদ আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলায় জাহাঙ্গীর আলমকে বিচারিক আদালত ফাঁসির আদেশ দেন। পরে হাইকোর্টে আপিল করলে ১২ বছর পর তাকে মামলা থেকে খালাস প্রদান করা হয়। রোববার সকালে আদালতের কাগজপত্র কারাগারে আসলে তা যাচাই-বাছাই শেষে বিকেলে কাশিমপুর কারাগার-১ থেকে তাকে মুক্তি দেওয়া হয়।

একই মামলায় গত ১২ সেপ্টেম্বর ৩০ বছর সাজাপ্রাপ্ত দুই আসামি উচ্চ আদালতে আপিল করলে ১২ বছর সাজা শেষে তাদের খালাস প্রদান করা হয় বলেও জানান সুব্রত কুমার বালা।

খালাসপ্রাপ্তরা হলেন- টঙ্গীর আউচপাড়া এলাকার আজহার উদ্দিন সরকারের ছেলে রাকিব উদ্দিন ওরফে পাপ্পু সরকার এবং টঙ্গীর মরকুন এলাকার আব্দুল বারেকের ছেলে আয়ুব আলী।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
আরএস/এসআরএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।