ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

আদালত

কুমিল্লায় হত্যা মামলায় খালেদার জামিন শুনানি পেছালো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৮
কুমিল্লায় হত্যা মামলায় খালেদার জামিন শুনানি পেছালো

কুমিল্লা: কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রোল বোমা হামলায় আটজন হত্যা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানি পিছিয়ে ৩০ সেপ্টেম্বর নির্ধারণ করেছেন আদালত।

শুনানিতে রাষ্ট্র পক্ষের আইনজীবীদের আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি পিছিয়ে দেওয়া হয়।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) দুপুরে হত্যা মামলাটির শুনানি শেষে কুমিল্লা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৫নং আমলী আদালতের ভারপ্রাপ্ত বিচারক গোলাম মাহবুব খান পরবর্তী শুনানির জন্য আগামী ৩০ সেপ্টেম্বর দিন ধার্য করেন।

এ বিষয়টি নিশ্চিত করেন খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু।

এর আগে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধের সময় চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রোল বোমা ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। এতে আটজন যাত্রী দগ্ধ হয়ে মারা যায় ও আহত হয় ২০ জন। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুজ্জামান বাদী হয়ে ৫৬ জনের নামোল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় ১৫/২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এ ঘটনায় খালেদাসহ বিএনপির শীর্ষস্থানীয় ছয়জন নেতার বিরুদ্ধে হত্যা ও নাশকতার পৃথক দুই মামলা দায়ের করা হয়।

এ ঘটনায় ২০১৭ সালের দুই মার্চ মামলা তদন্তকারী কর্মকর্তা চৌদ্দগ্রাম থানার এসআই মো. ইব্রাহীম দীর্ঘ তদন্ত শেষে ৭৮ জনকে দোষী সাবস্ত করে আদালত চার্জশিট দাখিল করেন।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৮
এএটি

আরও পড়ুন...

** চ্যারিটেবল মামলার শুনানি ২৪ সেপ্টেম্বর পর্যন্ত মুলতবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa