ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

আদালত

রংপুরে ব্যারিস্টার মইনুলের জামিন নামঞ্জুর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৮
রংপুরে ব্যারিস্টার মইনুলের জামিন নামঞ্জুর কড়া নিরাপত্তায় ব্যারিস্টার মইনুলকে আদালতে নিয়ে আসে রংপুর মহানগর পুলিশ। ছবি: বাংলানিউজ

রংপুর: সাংবাদিক মাসুদা ভাট্টিকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করায় রংপুরের মানবাধিকার কর্মী মিলি মায়ার করা মানহানির মামলায় গ্রেফতার ব্যারিস্টার মইনুল হোসেনের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। 

রোববার (৪ নভেম্বর) দুপুরে রংপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।   

এছাড়া আগামী ২২ নভেম্বর মামলার পরবর্তী শুনানির  দিন ধার্য করা হয়েছে।

 

বাদীপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল মালেক বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে কড়া নিরাপত্তায় ব্যারিস্টার মইনুলকে আদালতে নিয়ে আসে রংপুর মহানগর পুলিশ।

রংপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আরিফা ইয়াসমিন মুক্তার আদালতে জামিন শুনানি হয়।

শুনানি চলাকালে বাইরে বিএনপি ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় উভয়পক্ষের মধ্যে ইট-পাটকেল ছোড়াছুড়ির পাশাপাশি ধাওয়া-পাল্টা ধাওয়াও হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দুই রাউন্ড টিয়ারশেল ও চার রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে পুলিশ।

এ বিষয়ে ব্যারিস্টার মইনুলের আইনজীবী সায়েম সরকার বাংলানিউজকে বলেন, স্যার শারীরিকভাবে অসুস্থ। তার সুচিকিৎসার জন্য আমরা জামিন চেয়েছি। আশা করছি আমরা ন্যায়বিচার পাবো।  

গত ১৬ অক্টোবর মধ্যরাতে একটি টেলিভিশন টক শোতে এক প্রশ্নের জবাবে সরাসরি যুক্ত হওয়া ব্যারিস্টার মইনুল হোসেন সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলে মন্তব্য করেন।

এর জের ধরে ২২ অক্টোবর রংপুর আদালতে ১০ কোটি টাকার মানহানির মামলা করেন নারী অধিকার কর্মী মিলি মায়া বেগম। ওইদিন রাতে রাজধানীর উত্তরা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa