ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

আদালত

নির্বাচনে যাওয়ার পথ খুললো হিরো আলমের 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৮
নির্বাচনে যাওয়ার পথ খুললো হিরো আলমের  হিরো আলম। ছবি: বাংলানিউজ

ঢাকা: বগুড়া-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমের মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করেছে হাইকোর্ট। ফলে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে হিরো আলমের আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী মো. কাওসার আলী। 

সোমবার (১০ ডিসেম্বর) বিচারপতি শেখ হাসান আরিফ ও রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এর আগে রোববার (৯ ডিসেম্বর)  হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তার হয়ে রিটটি করেন তার আইনজীবী।

 

তিনি জানান, নির্বাচন কমিশন হিরো আলমের মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত বাতিল করেছেন। ফলে নির্বাচনে অংশ নিতে তার কোনো বাধা নেই।  

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মোখলেছুর রহমান।  

গত ২ ডিসেম্বর যাচাই-বাছাই শেষে বগুড়া জেলা রিটার্নিং অফিসার ফয়েজ আহাম্মদ তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।  

কেউ স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়ন নিলে তাকে তার নির্বাচনী এলাকার মোট ভোটারের ১ শতাংশের সই দিতে হয়। হিরো আলম ৩ হাজার ৫০০ ভোটারের স্বাক্ষরসহ তালিকা জমা দিয়েছিলেন। এর মধ্যে থেকে ১০ জনকে যাচাইয়ের সময় তিনজন ভোটারের তালিকা ভুয়া পাওয়া যায়। এ কারণে তার মনোনয়নপত্র বাতিল করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা।

প্রথমে জাতীয় পার্টি থেকে মনোনয়নের ফরম সংগ্রহ করেন হিরো আলম। পরে দলটির মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন তিনি।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) নির্বাচন ভবনের ১১ তলায় নির্বাচন কমিশনে প্রার্থিতা বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে হিরো আলমের আপিলের শুনানি হলে তাতে বাদ পড়ে তার মনোনয়ন।
 
বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৮
ইএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa