ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

আদালত

কুষ্টিয়ায় স্কুলছাত্রী ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৯
কুষ্টিয়ায় স্কুলছাত্রী ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

কুষ্টিয়া: কুষ্টিয়া দৌলতপুর উপজেলায় স্কুলছাত্রী অপহরণ ও ধর্ষণ মামলায় রকিবুল (২৪) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২৫ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে জনাকীর্ণ আদালতে পলাতক আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা দেন কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সি মো. মশিয়ার রহমান।  

দণ্ডপ্রাপ্ত রকিবুল উপজেলার দৌলতখালী গ্রামের খালেক সরদারের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ০১ জানুয়ারি সকালে দৌলতপুর বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ওই ছাত্রী বাড়ি থেকে বের হয়ে স্কুলে যাচ্ছিলো। পরে স্কুলের কাছাকাছি পৌঁছালে তাকে রাস্তা থেকে জোরপূর্বক মোটরসাইকেলে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করে আসামি রাকিবুলসহ তার দুই সহযোগী। এ ঘটনায় ওই মেয়ের বড় ভাই বাদী হয়ে একই বছরের ২৫ জানুয়ারি দৌলতপুর থানায় মামলা করেন।  

মামলাটি তদন্ত শেষে ওই বছরের ১৫ সেপ্টেম্বর আসামির বিরুদ্ধে অপরহণ ও ধর্ষণের অভিযোগে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট আকরাম হোসেন দুলাল বাংলানিউজকে জানান, আসামি রকিবুলের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষণের অভিযোগ গঠন করে দীর্ঘ সাক্ষ্য শুনানি করেন আদালত।

দীর্ঘ স্বাক্ষ্য শুনানি শেষে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় দুইটি ধারায় যথাক্রমে অপহরণের দায়ে ১৪ বছর কারাদণ্ডসহ ৫০ হাজার টাকা এবং ধর্ষণের দায়ে যাবজ্জীবনসহ ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দেন আদালত। উভয়দণ্ড একযোগে প্রযোজ্য হবে।  আসামি জামিনে থেকে পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa