ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

আদালত

হবিগঞ্জে হত্যা মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
হবিগঞ্জে হত্যা মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

হবিগঞ্জ: হবিগঞ্জের বাহুবলে আব্দুল লতিফ হত্যা মামলায় মানিক মিয়া (৫০) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বেলা ৩টার দিকে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এসএম নাছিম রেজা এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত মানিক মিয়া উপজেলার মিঠাপুর গ্রামের মৃত আফতাব আলীর ছেলে।

 

হবিগঞ্জের কোর্ট ইন্সপেক্টর আল আমিন বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, ২০০৬ সালের ১ সেপ্টেম্বর উপজেলার মিঠাপুর গ্রামে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে লতিফ মিয়া ও মানিক মিয়ার লোকজনের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে লতিফ মিয়াকে প্রতিপক্ষরা অতর্কিত হামলা চালিয়ে হত্যা করে।

পরে এ ঘটনায় নিহতের ছেলে আব্দুল মন্নান বাদী হয়ে ১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি ২০ জন সাক্ষীর মধ্যে ১৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালতের বিচারক এ রায় ঘোষণা করেন।  

এছাড়া মামলায় অন্য ১১ জনের বিরুদ্ধে সাক্ষ্য প্রমাণ না থাকায় তাদের বেকসুর খালাস দেওয়া হয় বলেও জানান কোর্ট ইন্সপেক্টর আল আমিন।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa