ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

আদালত

কুষ্টিয়ায় অপহরণ ও ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৯
কুষ্টিয়ায় অপহরণ ও ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

কুষ্টিয়া: ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে অপহরণ ও ধর্ষণ মামলায় জাফিরুল ইসলাম (৩০) যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি দেড় লাখ টাকা জরিমানার আদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) বেলা ১১টায় কুষ্টিয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মুন্সি মশিয়ার রহমান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।  

দণ্ডিত জাফিরুল ঝিনাইদহ হরিনাকুন্ডু উপজেলার ভেড়াখালী গ্রামের মজিবর রহমানের ছেলে।

মামলার এজার সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২১ জুলাই সন্ধ্যায় ইসলামী বিশ্ববিদ্যালয় থানার বলরামপুর গ্রামের ষষ্ঠ শ্রেণি পড়ুয়া ওই স্কুলছাত্রী বাড়ির পাশে কুমার নদীতে হাঁস আনতে গেলে জাফিরুল তাকে অপহরণ করে। পরে তাকে জোর করে ধর্ষণ করে। এ ঘটনায় নির্যাতনের শিকার ওই শিক্ষার্থীর বাবা বাদী হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় মামলা দায়ের করেন। থানা পুলিশ ওই বছরের ১২ ডিসেম্বর আদালতে চার্জশিট (অভিযোগপত্র) জমা দেয়। দীর্ঘ শুনানি শেষে আদালত মঙ্গলবার এ রায় ঘোষণা করেন।

নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ এর ৯ (১) ধারায় যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা আদেশ দিয়েছে আদালত। একই আসামিকে নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ এর ৭ ধারা মোতাবেক ১৪ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa