ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

আদালত

ঝিনাইদহে স্ত্রী হত্যার দায়ে স্বামীসহ ২ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
ঝিনাইদহে স্ত্রী হত্যার দায়ে স্বামীসহ ২ জনের যাবজ্জীবন

ঝিনাইদহ: ঝিনাইদহের মহেশপুরে স্ত্রী মনোয়ারা খাতুনকে হত্যার দায়ে স্বামীসহ দু’জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ১ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে ঝিনাইদহের অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক এমজি আযম এ রায় দেন।  

মামলার বিবরণে জানা যায়, মহেশপুর উপজেলার কেশবপুর গ্রামের মনোয়ারার সঙ্গে কানাইডাঙ্গা গ্রামের উজ্জল হোসেনের বিয়ে হয়।

বিয়ের পর থেকে স্বামীর বাড়ির লোকজন যৌতুকের জন্য প্রায়ই তাকে নির্যাতন করতেন। একপর্যায়ে মনোয়ারাকে তার পরিবারের লোকজন ওই বাড়ি থেকে নিয়ে আসেন এবং স্বামী উজ্জল ও শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে দু’টি মামলা দায়ের করেন। ২০০১ সালের ২৯ জুন উজ্জল কেশবপুরে এসে কৌশলে বাড়ি থেকে মনোয়ারাকে ডেকে নিয়ে হত্যা করে মরদেহ গুম করেন। একদিন পর ১ জুলাই চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার বলাতলা খাল থেকে ওই গৃহবধূর মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় একই মাসের ৬ জুলাই নিহতের বাবা শহিদুল ইসলাম বাদী হয়ে মহেশপুর থানায় আট জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলাটির তদন্ত শেষে ২০০২ সালের ১৫ ফেব্রুয়ারি পাঁচ জনের নামে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে পুলিশ।  

দীর্ঘ সাক্ষ্য ও শুনানি শেষে অপরাধ প্রমাণ হওয়ায় সোমবার আদালত স্বামী উজ্জল ও প্রতিবেশী শুকুর আলীকে যাবজ্জীবন কারাদণ্ড দেন এবং নির্দোষ প্রমাণ হওয়ায় এ মামলায় অভিযুক্ত অপর তিন আসামিকে খালাস দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa