ঢাকা, বৃহস্পতিবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

আদালত

দুদকের শরীফ চাকরিচ্যুত: হাইকোর্টে ১০ আইনজীবীর চিঠি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
দুদকের শরীফ চাকরিচ্যুত: হাইকোর্টে ১০ আইনজীবীর চিঠি

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপসহকারী পরিচালক পদ থেকে চাকরিচ্যুত মো. শরীফ উদ্দিনের জীবনের নিরাপত্তা এবং চাকরি নিয়ে হাইকোর্টকে ১০ আইনজীবী চিঠি দিয়েছেন।

রোববার (২০ ফেব্রুয়ারি) সকালে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে এ চিঠি দেন।

 

আইনজীবী শিশির মনিরসহ ১০ আইনজীবী এ চিঠি পাঠিয়েছেন।

চিঠিতে শরীফ উদ্দিনের জীবনের নিরাপত্তা বিধানের প্রয়োজনীয় আদেশ এবং চাকরিচ্যুতির বিষয়ে প্রয়োজনীয় আদেশদানে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলকেও চিঠি দেওয়া হয়েছে।

পরে আইনজীবী শিশির মনির বলেন, সদ্য বরখাস্তরা দুদক কর্মকর্তা শরীফ উদ্দিনকে নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। ওইসব প্রতিবেদন যুক্ত করে এ চিঠি পাঠানো হয়েছে।

সুপ্রিম কোর্ট রুলস ১৯৭২ এর ১১ক অধ্যায়ের বিধি ১০ অনুযায়ী চিঠি পাঠিয়েছি। সংবিধানের ১০২ অনুচ্ছেদ অনুযায়ী আবেদন হিসেবে বিবেচনায় নিয়ে আদেশ চেয়েছি। চিঠিটি আবেদন হিসেবে গ্রহণ করে প্রয়োজনীয় আদেশ প্রার্থনা করেছেন বলে জানান তিনি।

আইনজীবী শিশির মনির ছাড়া অন্য আইনজীবীরা হলেন- রেজওয়ানা ফেরদৌস, জামিলুর রহমান খান, উত্তম কুমার বণিক, মুস্তাফিজুর রহমান, মো. তারেকুল ইসলাম, আহমেদ আব্দুল্লাহ খান, সৈয়দ মোহাম্মদ রায়হান, মো. সাইফুল ইসলাম ও মোহাম্মদ নওয়াব আলী।

আরও পড়ুন >>> দুদক কর্মকর্তা অপসারণের প্রতিবাদে সহকর্মীদের মানববন্ধন

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০,২০২২
ইএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa