ঢাকা, শুক্রবার, ১২ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

ক্রিকেট

ফের রান করে টেস্ট দলের দরজায় কড়া নাড়ছেন জাকির

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
ফের রান  করে টেস্ট দলের দরজায় কড়া নাড়ছেন জাকির

আগের ম্যাচে খেলেছিলেন দেড়শ ছাড়ানো ইনিংস। পিছিয়ে যাওয়া দলকে এনে দিয়েছেন ড্র।

জাকির হাসান রান পেলেন আরও একবার। জাতীয় দলের টেস্ট স্কোয়াডের কড়া যেন নেড়ে রাখলেন এই উইকেটরক্ষক ব্যাটার।  

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম দুইটি চারদিনের ম্যাচের সিরিজের দ্বিতীয়টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ‘এ’ ও ভারত ‘এ’ দল। প্রথম দিনশেষে ২৪১ রানে পিছিয়ে আছে সফরকারীরা। টস হেরে ব্যাট করতে নেমে ২৫২ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে কোনো উইকেট না হারিয়ে ১১ রান করে দিনশেষ করেছে ভারত।  

শুরুতে ব্যাট করতে নেমে মাত্র ৪ রানেই প্রথম উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। তৃতীয় ওভারে ১২ বলে ৪ রান করে সাজঘরে ফেরত যান সাদমান ইসলাম। আরেক ওপেনার জাকির হোসেন ৬৭ বলে ৯ চারে করেন ৪৬ রান। মুকেশ কুমারের বলে শ্রীকর ভারতের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরত যান তিনি।  

টেস্ট দলের নিয়মিত ওপেনার মাহমুদুল হাসান জয় এদিন তিনে নেমে রান পাননি। টানা অফ ফর্মে থাকা এই ব্যাটার ৪৫ বলে ১২ রান করে মুকেশ কুমারের হাতে ক্যাচ দেন শ্রীকরের হাতেই। সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হকও থেকেছেন অফ ফর্মেই। ২৪ বলে ১৫ রান করে উমেশের বলে তিনি হয়েছেন এলবিডব্লিউ।  

বাংলাদেশের হয়ে রান পেয়েছেন ‍ঘরোয়া লিগের নিয়মিত পারফর্মার শাহাদাৎ হোসেন দিপু। ১৩৮ বল খেলে ৯ চার ও ২ ছক্কায় ১৩৮ বলে ৮০ রান করে উমেশ যাদবের বলে বোল্ড হন তিনি। এছাড়া ১৪৯ বলে ৬২ রান করেছেন জাকের আলি অনিক। ভারতের পক্ষে ৬ উইকেট নিয়েছেন মুকেশ কুমার, দুই উইকেট করে পেয়েছেন উমেশ যাদব ও জয়ন্ত যাদব।  

১৫ বলে ৮ রান করা যশস্বী যাসওয়াল ও ৯ বলে ৩ রান করা অভিমন্যু ঈশ্বরণ সফরকারীদের পক্ষে দ্বিতীয় দিন শুরু করবেন।  

বাংলাদেশ সময় : ১৭২০ ঘণ্টা, ৬ ডিসেম্বর, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa