ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এক সেশনে ভারতের তিন উইকেট নিলো বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
এক সেশনে ভারতের তিন উইকেট নিলো বাংলাদেশ

চট্টগ্রাম থেকে : প্রথম সাফল্য এনে দিলেন তাইজুল ইসলাম। ইনিংসের ১৪তম ওভারে তিনি ফেরালেন শুভমন গিলকে।

ওই স্বস্তি থাকতেই আরও এক উইকেট পেলো বাংলাদেশ। এরপর প্রথম সেশনে বিরাট কোহলিকেও দারুণ এক বলে ফেরালেন তাইজুল ইসলাম।  

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্টে ভারতের বিপক্ষে টস হেরে ফিল্ডিং করছে বাংলাদেশ। প্রথম দিনের প্রথম সেশন শেষে ২৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ৮৫ রান করেছে ভারত।  

দিনের প্রথম ঘণ্টার শেষদিকে গিলকে ফেরান তাইজুল। ইনিংসের ১৪তম ওভারে দ্বিতীয় বলে লেগ স্টাম্পে ফুল লেন্থে করেন তাইজুল। প্যাডল সুইপ করতে গিয়ে টপ এজ হয়ে যায় গিলের। প্রথম স্লিপে দাঁড়ানো ইয়াসির আলি রাব্বি সহজ ক্যাচ নেন লেগ স্লিপ পজিশনে গিয়ে। ৩ চারে ৪০ বলে ২০ রান করেন গিল।  

চার ওভার পর আরেক উদ্বোধনী ব্যাটার ও অধিনায়ক লোকেশ রাহুলকে সাজঘরে ফেরান খালেদ আহমেদ। তার লেন্থ বল লাইনে না গিয়ে ব্যাট চালান রাহুল, ব্যাটে ইনসাইড এজ হয় বল আঘাত হানে স্টাম্পে। বোল্ড আউট হয়ে হতাশায় মাঠ ছাড়েন রাহুল। ৩ চারে ৫৪ বলে ২২ রান করে সাজঘরে ফেরেন তিনি।  

বাংলাদেশের জন্য বড় বাধা হতে পারতেন কোহলি। তাকেও ক্রিজে বেশিক্ষণ থাকতে দেননি তাইজুল ইসলাম। তার দারুণ এক ডেলেভারি কোহলির প্যাডে লাগলে আউট দেন আম্পায়ার। কোহলি রিভিউ নিলেও বাঁচতে পারেননি। ৫ বলে ১ রান করেই ফিরতে হয় তাকে।  

এরপর অবশ্য হাল ধরেছেন চেতেশ্বর পূজারা ও ঋষভ পন্থ। নিজের স্বভাবসুলভ ব্যাটিং করছেন পন্থ। ৪ চার ও ১ ছক্কায় ২৬ বলে ২৯ রান করেছেন তিনি। ৩ চারে ৫৪ বলে ২২ রান এসেছে পূজারার ব্যাটে।

বাংলাদেশ সময় : ১১৩৮ ঘণ্টা, ১৪ ডিসেম্বর, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।