ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাদা পোশাকের নেতৃত্বকে বিদায় জানালেন উইলিয়ামসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
সাদা পোশাকের নেতৃত্বকে বিদায় জানালেন উইলিয়ামসন

সাদা পোশাকে অধিনায়কত্বকে বিদায় জানালেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। নতুন অধিনায়ক হিসেবে তার স্থলাভিষিক্ত হয়েছেন টিম সাউদি।

পাকিস্তান সফর থেকেই দলকে সাদা পোশাকে নেতৃত্ব দেবেন কিউই এই বোলার।

টেস্টে অধিনায়কত্ব ছাড়লেও টি-টোয়েন্টি ও ওয়ানডে সংস্করণে দায়িত্ব ছাড়ছেন না উইলিয়ামসন। সামনের দিনগুলোতে চাপ কমানোর জন্যই এই অধিনায়কত্ব ছেড়েছেন। এছাড়া সাদা বলের ফরম্যাটে মনোযোগ বাড়ানোর কথাও জানান তিনি।

এক বিবৃতিতে উইলিয়ামসন বলেন, ‘টেস্ট ক্রিকেটে ব্ল্যাকক্যাপদের নেতৃত্ব দেওয়া আমার জন্য ছিল অবিশ্বাস্য এক সম্মান। আমার কাছে টেস্ট ক্রিকেটেই খেলাটির সর্বোচ্চ চূড়া এবং টেস্ট দলকে নেতৃত্বে চ্যালেঞ্জ আমি উপভোগ করেছি। তবে অধিনায়কত্ব করা মানে মাঠের ভেতরে-বাইরে বাড়তি অনেক শ্রম এবং ক্যারিয়ারের এই পর্যায়ে আমার মনে হয়, এটিই সঠিক সিদ্ধান্ত (দায়িত্ব ছেড়ে দেওয়া)। ’

‘নিউজিল্যান্ড ক্রিকেটের সঙ্গে আলোচনার পর আমাদের মনে হয়েছে, আগামী দুই বছরে সাদা বলের দুটি বিশ্বকাপে নেতৃত্ব দেওয়াই আমার জন্য ভালো হবে। ’

২০১৬ সালে টেস্ট সংস্করণে নিউজিল্যান্ডের অধিনায়কত্ব পান উইলিয়ামসন। ৪০ টেস্টে ২২ জয় নিয়ে তিনি দেশটির সফলতম অধিনায়ক। যদিও কিংবদন্তি স্টিভেন ফ্লেমিং ৮০ টেস্টে পান ২৮ জয়। তবে জয়ের হারে উইলিয়ামসনই সেরা।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।