ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সিরাজের সঙ্গে যে ‘কথা কাটাকাটির’ পর আউট লিটন

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
সিরাজের সঙ্গে যে ‘কথা কাটাকাটির’ পর আউট লিটন ছবি : উজ্জ্বল ধর

চট্টগ্রাম থেকে : লাঞ্চের আগেই অসাধারণ খেলছিলেন লিটন দাস। উমেশ যাদবের ওভারে হাঁকিয়েছিলেন টানা তিন চার, সবগুলোই ছিল দৃষ্টিনন্দন।

বিরতি থেকে ফিরেও খেলছিলেন স্বাচ্ছন্দ্যে। কিন্তু এর মধ্যেই মোহাম্মদ সিরাজ তাকে বলেন কিছু একটা।  

এরপর লিটনকে দেখা যায় কানে হাত দিয়ে সিরাজের দিকে ইঙ্গিত করতে। বোঝাই গিয়েছিল, লিটন ও সিরাজের মধ্যে হয়েছে কিছু একটা। পরের বলেই সিরাজ বোল্ড করেন লিটনকে। নিচু হওয়া বল তার ব্যাটে লেগে আঘাত হানে স্টাম্পে।  

৫ চারে ৩০ বলে লিটনকে ফিরতে হয় ২৪ রান করে। বাংলাদেশও তাকে হারানোর পর আর কখনোই সেভাবে স্বাচ্ছন্দ্যে খেলতে পারেননি। ৮ উইকেটে ১৩৩ রান করে শেষ করেছে দিন। আছে অলআউটের শঙ্কায়ও।

দিনের শেষে সংবাদ সম্মেলনে এসেছিলেন মোহাম্মদ সিরাজ। তার কাছে প্রশ্ন করা হয়েছিল লিটনের সঙ্গে ঘটনা নিয়ে। জবাবে ভারতীয় পেসার বলেছেন, ‘এমন কিছু না। আমি ওকে বলেছিলাম এটা টি-টোয়েন্টি ফরম্যাট নয়, টেস্ট... দায়িত্ব নিয়ে খেলো। ’ 

নিচু হওয়া বল কী পরিকল্পনা করে করা ছিল? সিরাজের জবাব, ‘আমি বলেছি তো! আমার চেষ্টা ছিল লাইন-লেন্থ মেনে বোলিং করার। কিন্তু বলটা নিচু ছিল, পরিকল্পনা এটাই ছিল স্টাম্পে বল করার, কোন কিছু ভেবে করিনি। ’

লিটন তখন দুর্দান্ত খেলছিলেন। তার আউট দেখে মনে হচ্ছিল মেজাজ হারিয়ে তিনি মনোযোগও হারিয়ে ফেলেছেন। দারুণ খেলতে থাকা লিটনকে কি ইচ্ছে করেই উত্তপ্ত করছিলেন? এমন প্রশ্নের উত্তরে ‘না’ বলেছেন সিরাজ।  

বাংলাদেশ সময় : ১৭৫৭ ঘণ্টা, ১৫ ডিসেম্বর, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।