ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চার উইকেট হারিয়েও লিড নিতে পারেনি বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
চার উইকেট হারিয়েও লিড নিতে পারেনি বাংলাদেশ ছবি : শোয়েব মিথুন

সকালটা ঠিকঠাক পার করতে পারলেন না নাজমুল হোসেন শান্ত। দলে ফিরে আগের ইনিংসে রান করেছিলেন মুমিনুল হক, পারলেন না তিনিও।

সাকিব আল হাসান নিজের স্বভাবসুলভ থাকলেন, মনে হচ্ছিল করতে পারেন বড় কিছুও। কিন্তু তিনিও টিকলেন না বেশিক্ষণ। থাকলেন কেবল দ্বিতীয় টেস্ট খেলতে নামা জাকির হাসান। যদিও চার উইকেট হারিয়েও লিড নিতে পারেনি বাংলাদেশ।  

মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ভারত। টস জিতে আগে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ২২৭ রানে অলআউট হয়ে যায় স্বাগতিকরা। এরপর তাদের প্রথম ইনিংসে ৩১৪ রান করে ভারত। মধ্যাহ্নভোজের বিরতি অবধি ৪ উইকেট হারিয়ে ৭১ রান করেছে বাংলাদেশ। ৮৭ রানের লিড পাওয়া ভারতের চেয়ে এখনও পিছিয়ে আছে ১৬ রানে।  

কোনো উইকেট না হারিয়ে ৭ রান নিয়ে দিন শুরু করে বাংলাদেশ। মোহাম্মদ সিরাজের করা দ্বিতীয় বলেই বাউন্ডারি হাঁকান জাকির হাসান। পরের ওভার করতে আসেন রবীচন্দ্রন অশ্বিন। তার করা পঞ্চম বলে এলবডিব্লিউয়ের জোরালো আবেদন হয়, আম্পায়ার অবশ্য তাতে সাড়া দেননি।  

রিভিউ নিয়েও ব্যর্থ হয় ভারত, উইকেট ছিল মিসিং। ঠিক তার পরের বল আবারও শান্তর প্যাডে লাগে। এই দফায় আর বাঁচতে পারেননি তিনি। এবার অবশ্য রিভিউ নেন শান্ত, কিন্তু তাতেও কাজ হয়নি। ৩১ বলে ৫ রান করে সাজঘরে ফেরত গেছেন এই উদ্বোধনী ব্যাটার।  

তার কিছুক্ষণ পরই মুমিনুল হকও আউট হন। মোহাম্মদ সিরাজের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন তিনি। ১ চারে ৯ বলে ৫ রান আসে তার ব্যাট থেকে। ৩৬ বল ক্রিজে থেকে ১৩ রান করা সাকিব আল হাসান আউট হয়েছেন সাদামাটাভাবে। জয়দেব উনাদকাটের বলে এক্সট্রা কাভার অঞ্চলে সহজ ক্যাচ দেন তিনি শুভমন গিলের হাতে।

অভিজ্ঞ মুশফিকুর রহিমের রান খরা কাটেনি ভারতের বিপক্ষে মিরপুর টেস্টেও। ১৯ বলে ৯ রান করে অক্ষর প্যাটেলের বলে এলবিডব্লিউ হয়েছেন তিনি।  বাকিদের আসা-যাওয়ার মিছিলে অবশ্য ব্যতিক্রম জাকির হাসান।  এখন অবধি এই ব্যাটারের শট সিলেকশন, বল ছাড়া ও শট খেলার ধরন দারুণ। মধ্যাহ্নভোজের বিরতি অবধি ৯৬ বলে ৩৭ রান করেছেন তিনি। তার সঙ্গে অপরাজিত থাকা লিটন দাস ৭ বলে করেছেন ০ রান।   

বাংলাদেশ সময় : ০৯৫১ ঘণ্টা, ২৪ ডিসেম্বর, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।