ঢাকা, শনিবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

ক্রিকেট

ক্রিকেটার বিজয়ের ভাইয়ের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
ক্রিকেটার বিজয়ের ভাইয়ের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ  

ঢাকা: জাতীয় দলের ক্রিকেটার এনামুল হক বিজয়ের নাম ভাঙিয়ে মানুষকে প্রতারণা করার অভিযোগ উঠেছে তারই ছোট ভাই জয়ের বিরুদ্ধে। তার নামে এরইমধ্যে মিরপুর মডেল থানায় অভিযোগও দায়ের করা হয়েছে।

 

গত শুক্রবার (১৩ জানুয়ারি) ভুক্তভোগী শামস আহমেদ মিরপুর মডেল থানায় একটি অভিযোগ করেন। অভিযোগে বলে হয়েছে, ভুয়া নিয়োগপত্র বানিয়ে ভুক্তভোগীর কাছ থেকে কয়েক দফা টাকা হাতিয়ে নিয়েছেন বিজয়ের ভাই।  

অভিযোগে শামস জানান, গত এক মাস আগে চাকরির কথা বলে বিবাদী জয় তার (শামস আহমেদ) কাছ থেকে ৩৮ হাজার টাকা নেন। মিরপুর ২ নম্বরের একটি ক্রীড়া সামগ্রীর দোকানে গিয়ে তিনি জয়কে টাকা দেন। টাকা দেওয়ার কিছু দিন পর জয় তাকে মেইলে একটি চাকরির নিয়োগপত্র পাঠান। সেটি যাচাই করে দেখেন নিয়োগপত্রটি ভুয়া।   

শামস আহমেদ অভিযোগে আরও জানান, জয় তার দীর্ঘদিনের পরিচিত। মিরপুরের একই এলাকায় বাস করেন তারা। জয়ের বড় ভাই জাতীয় ক্রিকেট দলের নামকরা ক্রিকেটার। কিছু দিন আগে শামস কর্মহীন হয়ে পড়েন। জয়কে কথাটি জানালে তিনি বিসিবিতে চাকরি দেওয়ার কথা বলে টাকা নেন। ভুয়া নিয়োগপত্র বানিয়ে জয় তার টাকা আত্মসাৎ করেন। মিরপুর-২ নম্বরে জয় ও তার ভাইয়ের ক্রীড়াসামগ্রীর দোকান রয়েছে। সেখানে বসেই টাকা লেনদেন হয়। জয় এর আগেও চাকরি দেওয়ার কথা বলে অনেকের কাছ থেকে টাকা নিয়েছেন। তিনি তার ক্রিকেটার ভাইকে পুঁজি করে অপকর্ম করে বেড়ান। এখন টাকা ফেরত চাইলে হুমকি দিচ্ছেন।

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা মিরপুর মডেল থানার এসআই এস এম আহসান হাবিব বাংলানিউজকে বলেন, এ ঘটনায় তদন্ত চলছে। জয়কে আমরা খুঁজে বের করার চেষ্টা করছি।

এদিকে গত মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিকেলে বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়েছেন বিজয়। এতে তিনি লিখেছেন, 'আসলে আমি পারিবারিক ইস্যুতে এমন কিছু নিয়ে লিখব ভাবিনি, কিন্তু ব্যাপারটা যখন মানসম্মানের ওপর প্রশ্ন তুলে তখন লজ্জাজনক হলেও কিছু কথা বলতে হয়। জন্মস্থান থেকে দূরে ঢাকাতেই থাকতে হয় প্রফেশনের জন্য। পরিবার থেকে দূরে এবং খেলাধুলা নিয়ে ব্যস্ত থাকায় আমি অনেক ঘটনা জানি না। আমার ছোট ভাই আমার নাম ব্যবহার করে অনেকের কাছ থেকে অনেক আকারে লেনদেন করেছে। এই ব্যপারেও আমি অবগত না। '

ছোট ভাইয়ের শাস্তি চেয়ে তিনি লেখেন, 'যাদের সঙ্গে শাকিল (ছোট ভাই) এমন প্রতারণা করেছে তাদের উদ্দেশে বলছি আপনারা ওকে ওর প্রাপ্য শাস্তি দিয়ে বিচার করতে পারেন। আমিও প্রতারণার শিকার। তাই সবার কাছে আমার বিনীত অনুরোধ ভুল তথ্যে বিভ্রান্ত হবেন না। '

প্রতারক ছোট ভাইয়ের দ্বারা নিজের ক্ষতিগ্রস্ত হওয়ার বিষয়ে বলেন, আমি বিশ্বাস করি আমার থেকে বেশি কেউ ক্ষতিগ্রস্ত হয়নি। এর সমাধান হওয়াটা খুবই জরুরি।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
এমএমআই/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।