ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হেড অব প্রোগ্রামের দায়িত্বে মুরকে আনছে বিসিবি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
হেড অব প্রোগ্রামের দায়িত্বে মুরকে আনছে বিসিবি

বাংলাদেশের কোচিং স্টাফে রদবদল আসছে বেশ ভালোভাবেই। হেড কোচের সঙ্গে এবার আরও কয়েকটি পদে নিয়োগ দিচ্ছে বিসিবি।

এর মধ্যে হেড অব প্রোগ্রামের দায়িত্ব নিয়ে আসছেন অস্ট্রেলিয়ান টম মুর। বিসিবির সঙ্গে তার চুক্তি দুই বছরের। আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটি জানানো হয়েছে।

বিসিবির নতুন এই বিভাগের প্রধান হিসেবে হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিট ও বাংলা টাইগার্সের কার্যক্রমের পরিকল্পনা ও কৌশল ঠিক করবেন মুর। এতে এইচপি ও বাংলা টাইগার্স থেকে সরাসরি লাভবান হতে পারে জাতীয় দল, এমন উদ্দেশ্য নিয়ে আনা হচ্ছে মুরকে। ।

নতুন দায়িত্ব নিয়ে তিনি বলেন, ‘বিসিবির হেড অব প্রোগ্রাম হিসেবে কাজ শুরু করার জন্য রোমাঞ্চিত আমি। প্রধান কোচ, তার কোচিং ও সাপোর্ট স্টাফ এবং ক্রিকেটারদের সঙ্গে কাজ করতে ও তাদের প্রতিভা বের করে আনতে সহযোগিতা করতে মুখিয়ে আছি। ’

‘খুবই গুরুত্বপূর্ণ কিছু প্রোগ্রাম তত্ত্বাবধান ও এগিয়ে নেওয়ার দায়িত্ব পেয়ে আমি আনন্দিত। এসব প্রোগ্রামের মাধ্যমে এলিট ক্রিকেটারদের আন্তর্জাতিক মঞ্চে পারফর্ম করার জন্য তৈরি করা যাবে। ’

খেলোয়াড়ি জীবন ততটা সমৃদ্ধ নয় মুরের। নিউ সাউথ ওয়েলসের হয়ে একটি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন তিনি। কোচিংয়ে অবশ্য প্রধান কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতাও রয়েছে তার। ২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজের ভারপ্রাপ্ত প্রধান কোচের দায়িত্ব পালন করেন তিনি। এছাড়া বারমুডার কোচ হিসেবেও কাজ করেছেন। ২০০২-০৪ পর্যন্ত অস্ট্রেলিয়ার সেন্টার অফ এক্সিলেন্সের সিনিয়র কোচ ছিলেন মুর। সর্বশেষ নিউ সাউথ ওয়েলস ক্রিকেটের মহাব্যবস্থাপকের দায়িত্বে ছিলেন।

বাংলাদেশ সময় : ১০৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
এমএইচবি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।